Monday , 20 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে সাড়ম্বরে বিজয় দিবস পালিত 

রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় শনিবার(১৬ডিসেম্বর) মহান বিজয় দিবস পালন করা হয়।
এ উপলক্ষে এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মুক্তিযুদ্ধের স্মারক খুনিয়াদিঘী বধ্যভূমি স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন বিভিন্ন রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, প্রেসক্লাব ও শিক্ষা প্রতিষ্ঠান শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান, ইউএনও,অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল), আ’লীগ সভাপতি, পৌরমেয়র,দুই ভাইসচেয়ার ও ওসিসহ অন্যরা উপস্থিত ছিলেন। পরে সকাল ৯ টায় রাণীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে পুলিশ, আনসার ও ছাত্রছাত্রীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয়। পরে একই মাঠে বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক এমপি ও জেলা আ’লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, সাবেক সংসদ সদস্য ও জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি ইয়াসিন আলী, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, আ’লীগ সভাপতি সাবেক অধ্যক্ষ সইদুল হক, পৌরমেয়র মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালি বেগম, আ’লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ ও নবাগত ওসি সোহেল রানা।  আরও বক্তব্য দেন,পৌর আ-লীগ সভাপতি জাহাঙ্গীর আলম,বীর  মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান,বিদেশী চন্দ্র রায়,রিয়াজুল ইসলাম,মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা  সিরাজুল ইসলাম, প্রেসক্লাব (পুরাতন) সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ।
এছাড়াও কৃষি কর্মকর্তা সহীদুল ইসলাম,  প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামুয়েল মার্ডিসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক নেতা, মুক্তিযোদ্ধা শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক প্রশান্ত বসাক ও উপ সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম। বিকেলে একই মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিভিন্ন কর্মসূচিতে বিজয়ীদের মাঝে পুরস্কার দেওয়া হয়। সন্ধ্যায় একইমাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Check Also

নির্বাচনে প্রচারণার খিচুড়ি গেল শিক্ষা প্রতিষ্ঠানে

নাহিদুল ইসলাম হৃদয়, বিশেষ প্রতিনিধি: মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে খিচুড়ি রান্না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x