Sunday , 19 May 2024
শিরোনাম

রিয়াদ দূতাবাসে প্রবাসী শিশু-কিশোরদের মিলনমেলা

সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে আগামী ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গত শুক্রবার শিশু কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে বিভিন্ন বয়সী শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্গন প্রতিযোগিতা, কুইজ ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শতাধিক শিশু-কিশোরের উপস্থিতিতে দূতাবাস প্রাঙ্গণ এক মিলনমেলায় পরিণত হয়।

রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা কারিকুলাম ও ইংরেজি শাখার শতাধিক শিশু-কিশোর অনুষ্ঠানে যোগ দেয়। শিশুরা দূতাবাস চত্বরে আনন্দ-উৎসবে মেতে উঠে।

এ প্রতিযোগিতা উপলক্ষে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেন, প্রবাসে বেড়ে ওঠা শিশু-কিশোরদের আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচয় করে দিতে হবে। নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেমের চেতনা জাগিয়ে তুলতে হবে। শিশু-কিশোরদের জাতির পিতার সংগ্রামী জীবন, তার নীতি ও আদর্শের সঙ্গে পরিচয় করিয়ে দিতে হবে।

অনুষ্ঠানে দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের মাঝে পুরষ্কার বিতরণ ও তাদের নিয়ে দূতাবাস প্রাঙ্গণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রবাসীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

Check Also

আগামী ২৪ মে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক বাংলা বইমেলা শুরু

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: আগামী ২৪ মে বসছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক বাংলা বইমেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x