Monday , 13 May 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা।

রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ২৩/০৮/২০২৩ খ্রিঃ তারিখ ১০:০০ ঘটিকা হতে অদ্য ২৪/০৮/২০২৩ খ্রিঃ তারিখ ০৩:৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩১,৫০,০০০/- (একত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। যার মধ্যে কোয়ালিটি মেটাল’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, অন্নেশা কর্পোরেশন’কে নগদ- ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা, ন্যাং-ফ্যাং ক্যাবলস’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ফাহিম প্লাস্টিক’কে নগদ- ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, সাবিয়া এন্ড সামিয়া পাইপ’কে নগদ- ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, শাফায়াত কনজিউমার প্রোডাক্টস’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, রেনটা ফুড এন্ড কনজিউমার’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ), তৃশা ইলেকট্রো প্রোডাক্টস’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, হুদা ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) ও রিয়াল পলিমার এন্ড পাইপ’কে নগদ- ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ৫০,০০০/- টাকা মূল্যের নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও ভেজাল ভোজ্যতেল জব্দ ও ধ্বংশ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

Check Also

মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত, জলাবদ্ধতায় রাজধানীতে ভোগান্তি চরমে

রাজধানী ঢাকায় ব্যাপক বৃষ্টিপাতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী, বিশেষ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x