Sunday , 19 May 2024
শিরোনাম

লক্ষ্মীপুরে ৩৭ পিতৃ-মাতৃহীন শিক্ষার্থী পেল স্কুল পোশাক

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে ৩৭ পিতৃ-মাতৃহীন অনাথ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল (ড্রেস) পোশাক বিতরণ করা হয়।

শনিবার (১৯ মার্চ) দুপুরে লাহারকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা ‘বাবা-মা’ হারা ৩৭ শিক্ষার্থীর মাঝে এ স্কুল (ড্রেস) পোশাক বিতরণ করেন।

বিদ্যালয় পরিচালনা কিমিটির সভাপতি ও লক্ষ্মীপুর জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী জসিম উদ্দিননের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-( সদর)- উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম সালাহ্ উদ্দিন টিপু।

প্রধান শিক্ষক মো. আবদুল গফুরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মতিন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবু তালেব।

শিক্ষার্থীদের মাঝে এ স্কুল (ড্রেস) পোশাক বিতরণ করেন, সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘রহমানিয়া ফাউন্ডেশন’। এ সংগঠন করোনা কাল থেকে অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ৫৩টি বসতঘর করে তারা জেলা ব্যাপী প্রশাংসা কুড়িয়েছেন।

সহকারী প্রধান শিক্ষক মো. মুরাদ হোসেনের উপস্থাপনায় এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রহমানিয়া ফাউন্ডেশনের সভাপতি মেহদী হোসাইন মুন্না, বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য মো. মেহদী হোসাইন মাসুম মোল্লা, পরিচালনা কমিটির সদস্য মো. আনোয়ার হোসেন, মো. ইব্রাহীম খলিল সোহাগ, লিটন চন্দ্র মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি সালা্হ উদ্দিন টিপু অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, আপনার সন্তানকে ইন্টারমিডিয়েট উঠার আগ পর্যন্ত মোবাইলফোন দিবেন না। যদি অনলাইন ক্লাস তাকে তার। তাহলে ওই ১ ঘন্টা তার সাথে বসে থাকার জন্য অনুরোধ করেন অভিভাবকদের । বর্তমান সময় শিক্ষার্থীরা বই থেকে মোবাইলকে বেশি ভালোবাসে। অল্প-বয়সে শিক্ষার্থীরা মোবাইল ব্যবহার করার কারণে তাদের মানুষিক সমস্যা দেখা দেয়।

টিপু আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা ও উন্নয়ন বান্ধব সরকার।শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই প্রতিবছর জানুয়ারীর ১ তারিখে তুলে দেওয়া হয়।

আলোচনা শেষে অতিথিরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

Check Also

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: যুক্তরাষ্ট্র গাজায় চলমান সংঘাত শেষে ফিলিস্তিন উপত্যকাটিতে আন্তর্জাতিক শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x