Friday , 17 May 2024
শিরোনাম

লোহাগাড়ার পদুয়া উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন কমিটি গঠন না হওয়ায় ক্ষোভ প্রকাশ।

মোঃ সেলিম উদ্দীন, বিশেষ প্রতিনিধিঃ

 

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান লোহাগাড়ার পদুয়া এ.সি.এম উচ্চ বিদ্যালয়ে নিয়মিত পরিচালনা কমিটি গঠন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল ও অভিভাবকরা। মঙ্গলবার (২৩ আগস্ট) এ ব্যাপারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান বরাবরে স্থানীয় নুরুল আমিনসহ ১০ জন অভিভাবক স্বাক্ষরিত একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০২০ সালের ১ অক্টোবর বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক অবসর গ্রহণ করেন। এরপর বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। করোনাকালীন বিদ্যালয়ের নিয়মিত পরিচালনা কমিটির মেয়াদ শেষ হওয়ায় ২০২০ সালের ৭ আগস্ট প্রথমবার এডহক কমিটি গঠিত হয়। পর্যায়ক্রমে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি দ্বিতীয়বার, একই সনের ৭ সেপ্টেম্বর তৃতীয়বার ও ২০২২ সালের ১৬ মার্চ চুর্তথবার এডহক কমিটি গঠন করা হয়। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে দেশের সকল বিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক হয়। কিন্তু যথেষ্ট সময় থাকার পরও বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ভোটার তালিকা প্রণয়নে গড়িমসি ও নির্দিষ্ট সময়ে তফসিল ঘোষণা না করিয়া প্রায় পনের(১৫) দিন আগে তফসিল ঘোষণা করেন।কিন্তু এটা বিধি সম্মত না হওয়ায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড তা বাতিল করে দেন। এরপর পুণরায় চতুর্থবার এডহক কমিটি গঠন করেন। বর্তমান এডহক কমিটির মেয়াদ চলতি সনের ১৫ সেপ্টেম্বর শেষ হবে বলে গড়িমসি করে পুণরায় এডহক কমিটি গঠনের পরিকল্পনা করছে বলে অভিযোগে উল্লেখ করেন। দীর্ঘদিন বিদ্যালয়ে নিয়মিত পরিচালনা কমিটি না থাকায় শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে ব্যাহত হচ্ছে বলে অভিভাবক ও সচেতন মহলের দাবী। বর্তমানে বিদ্যালয়ে প্রায় ২২শ শিক্ষার্থী অধ্যায়নরত আছে।

এ ব্যাপারে সদয় অবগতির জন্য লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।তারা জানান, অভিযোগের বিষয়টি বিষয়টি খতিয়ে দেখা হবে।

Check Also

রাজনৈতিক আশ্রয় চাওয়া ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

যুক্তরাজ্যে আশ্রয় প্রার্থীদের তালিকায় সংখ্যাগরিষ্ঠ দেশ হয়ে উঠেছে বাংলাদেশ। তাই যেসব বাংলাদেশি নাগরিক আশ্রয়প্রার্থনা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x