Saturday , 4 May 2024
শিরোনাম

শাহজাদপুরে কম্বল নিয়ে অপপ্রচারের প্রতিবাদে এমপি কবিতার সংবাদ সম্মেলন

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জের শাহজাদপুরে গরীব ও দুঃস্থদের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনুকূলে বরাদ্দকৃত কম্বল গোডাউনে ফেরত দেওয়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ-৬ আসনের এমপি অধ্যাপক মেরিনা জাহান কবিতা। শনিবার দুপুরে পৌর সদরের শক্তিপুর মহল্লার নূর জাহান ভবনে এ সংবাদ সম্মেলন করেন তিনি।
উপস্থিত সাংবাদিকদের সামনে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনুকূলে গরীব ও দুঃস্থদের জন্য বরাদ্দকৃত কম্বল গোডাউনে ফেরত দেওয়া নিয়ে আমাকে জড়িয়ে যে অপপ্রচার চালিয়েছে তা একেবারেই অমূলক। আমি কোন ইউপি চেয়ারম্যানের কাছে দুস্থদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত কম্বল ফেরত চাইনি। আমার নাম জড়িয়ে যারা বিভিন্ন গণমাধ্যমকর্মীদের কাছে বক্তব্য দিয়েছে তারা সঠিক বিষয় উপস্থাপন করেননি। পূর্ব আক্রশ থেকে তারা আমার বিরুদ্ধে মিথ্যা প্রপাগান্ডা ছড়িয়েছেন। আমি বলেছি প্রতিটি ইউনিয়নে এ কম্বল বিতরণের সময় সেখানে আমি উপস্থিত থাকবো। তারা এটাকে বিকৃত করে উপস্থাপন করেছে। তিনি আরও বলেন,শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের মধ্যে বিভাজন সৃষ্টিকারীরা আমার বিরুদ্ধে নানাভাবে প্রপাগান্ডা ছড়ানোর চেষ্টা করছে। তারা মূলত গুহাবাসী ; তাই তারা আলো দেখে ভয় পায়। তারা চায়না কোন শিক্ষিত, মার্জিত রুচিশীল এবং সৃজনশীল মানুষ নেতৃত্ব থাকুক। এজন্যই তারা ঐক্যবদ্ধ আওয়ামী লীগের মধ্যে বিভাজন সৃষ্টি করে খুবই নিম্নমানের কুরুচিপূর্ণ প্রপাগান্ডা ছড়িয়ে নিজেদের ফায়দা লোটার চেষ্টা করছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন, গালা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাতেন দূর্ণীতির সাথে জড়িত। তারা ভিজিএফ থেকে শুরু করে কোন প্রকল্পের কাজ সঠিক ভাবে না করে দূর্ণীতি করে। তাদের বিরুদ্ধে আমার কাছে একাধিক অভিযোগ আছে। তাই সঠিক ভাবে অসহায় দুস্থরা যাতে কম্বল পায় সে জন্য আমি কম্বল বিতরণের সময় উপস্থিত থাকতে চেয়েছি। এটা তারা মেনে নিতে পারেনি। কারণ আমি থাকলে তারা দূর্ণীতি করতে পারবেনা। এ জন্য তারা আমার বিরুদ্ধে এ ধরণের মিথ্যা প্রপাগান্ডা ছড়িয়েছে। তিনি বলেন, সবাই ফেরত দেয়নি, মাত্র ২জন দূর্ণীতিবাজ চেয়ারম্যান দূর্ণীতি করতে পারবেনা বুঝতে পেরে ফেরত দিয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের ৪ হাজার অসহায় শীতার্তদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত কম্বল কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যান ফেরত দেন। এই কম্বল ফেরত দেওয়াকে কেন্দ্র করে বিভিন্ন মাধ্যমে প্রচারিত অপপ্রচারের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করেন এমপি মেরিনা জাহান কবিতা। মম
এ সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ ও মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x