Tuesday , 21 May 2024
শিরোনাম

শেখ রেহানা’র জন্মদিনে মানিকগঞ্জ জেলা যুবলীগের আলোচনাসভা ও বিশেষ দোয়া মাহফিল

নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ

১৩ই সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা’র শুভ জন্মদিন উপলক্ষে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মানিকগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে আলোচনাসভা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর আহ্বানে মানিকগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে বাদ যোহর এই আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মানিকগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক আব্দুর রাজ্জাক রাজা বলেন– ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতক চক্র। সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান। ১৯৮১ সালে দেশে ফেরার পর বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদন করতে তাকে সর্বদা পাশে যোগ্য উত্তরসুরি হিসেবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ ও একটি সুখি-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার পাশে অতন্দ্র প্রহরীর মত রয়েছেন শেখ রেহানা।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান জনি বলেন, শেখ রেহানা যিনি “ছোটো আপ” নামে পরিচিত,  পিতা বঙ্গবন্ধুর কাছ থেকে তিনি একটি সাধারণ জীবনধারা উত্তরাধিকার সূত্রে পেয়েছেন। শেখ রেহানা ১৯৭৯ সালে তার ভাষণের মাধ্যমে বঙ্গবন্ধুর খুনিদের বিরুদ্ধে বিচারের জন্য প্রথম বিশ্বব্যাপী আহ্বান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ফিরোজ আলম খান, সদস্য মাহবুবুল হক খান খালিদ, সদস্য মাহবুবুর রহমান সুমন, সদস্য মনিরুল ইসলাম খান, সদস্য সৌমিত্র সরকার, সদস্য সামিউল আলীম রনি, পৌর যুবলীগ নেতা এস এম দেলওয়ার হোসেন, হাজী মোঃ মশিউর রহমান, তানভির ফয়সাল রাহি, মাহমুদুল হক শুভ, রুবেল রহামান, সদর উপজেলা যুবলীগ নেতা ইরাদ কোরাইশী ইমন, উজ্বল হোসাইন  প্রমূখ।

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার পরিবারের শহীদ সকল সদস্য ও দেশ জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x