Saturday , 4 May 2024
শিরোনাম

শ্রীনগরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এইচ. আই লিংকন, মুন্সিগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর নিয়ন্ত্রণাধীন শ্রীনগর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার(২৬ এপ্রিল) দুপুর ১টায় উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের কার্যালযয়ে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে স্বাগতম বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. অলিউল্লাহ খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবীর, শ্রীনগর উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিটু, বাংলাদেশ পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের পরিচালক তাজুল ইসলাম পিন্টু, দৈনিক সময়ের আলো পত্রিকার চীফ রিপোর্টার মামুন হোসেন, উপজেলা প্রকল্প অফিসার সাজিদুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, স্বাধীনতার পূর্ব থেকেই গ্রামীণ জনগোষ্ঠী থেকে নেতৃত্ব তৈরি ও সচেতনতা বৃদ্ধিতে বিআরডিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে. দরিদ্রতা বিমোচনে যেসব দপ্তর গুলো কাজ করছে তাদের বেশিরভাগের সূচনা হয়েছে বিআরডিবি মাধ্য‌মে. তিনি আরো বলেন, কৃষকরা হল দেশের প্রান , বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে বিভিন্ন ধরনের ভর্তুকি দিয়ে যাচ্ছেন।

এসময় বেশ কয়েকজন কৃষক সমবায় প্রতিনিধি তাদের বিভিন্ন দাবি ধাওয়ার পাশাপাশি ইউসিসিএ লিঃ এর কার্যক্রমকে শক্তিশালী করার আহবান জানান। সভা শেষে কোভিড_১৯ এ ক্ষতিগ্রস্ত ২৫জন পল্লী উদ্যোক্তার মাঝে প্রতি জনকে ১লক্ষ টাকা করে এসএমই ঋণ ও পল্লী জীবিকায়ন কর্মসূচি থেকে ৩০ জনের মধ্যে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x