Sunday , 16 June 2024
শিরোনাম

সাটু‌রিয়া চেয়ারম্যান প্রার্থী সাজুর নির্বাচনী ইশতেহারে যা বললেন

এম,এ,রাজ্জাক- সাটুরিয়া( মানিকগঞ্জ) প্রতিনিধি-

সাটু‌রিয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী সাজু ইশতেহার ঘোষনা করছেন। তিনি ২৯শে মে’র নির্বাচনে মোটর সাই‌কেল প্রতীকের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বৃহস্প্রতিবার (২৩ মে) চেয়ারম্যান প্রার্থী সাজু সাটু‌রিয়া প্রেসক্লা‌বে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো: শাহজাহান আলী সাজু বলেন, তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে, আধুনিক সাটুরিয়া উপজেলা গঠনে সরকারের ভবিষৎ পরিকল্পনা অনুযায়ি সাটুরিয়া বালিয়াটি মৈত্রী পৌরসভা গঠনে নিরলস কাজ করে যাব এবং সকল উন্নয়নমূলক কার্যক্রম দ্রুত বাস্তবায়নে ব্যবস্থা গ্রহণ করবো। সকল জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃত্ব ও গণমান্য ব্যাক্তিদের সমন্বয়ে উপজেলার প্রবীণ ও নবীনদের সমন্বয় করে, সকল কাজ সম্পাদন করবো। প্রবীণ ও নবীনদের সমন্বয়ে সামাজিক অবক্ষয় রোধে নতুন প্রজন্মকে মাদক মুক্ত করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে সামজিক কার্যক্রম পরিচালনা করবো। উপজেলা পরিষদের ৯টি ইউনিয়নের সাথে সমন্বয় করে কাজ করবো। যাতে উপজেলার সার্বিক সমন্বিত উন্নয়ন করা যায়। সকল ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করবো। প্রতিটি ইউনিয়নে সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করে, সামাজিক উন্নয়নে কাজ করবো। বাল্য বিবাহ রোধ, নারী নির্যাতন প্রতিরোধ, সহ বিভিন্ন সামাজিক অবক্ষয় রোধকল্পে কাজ করবো। সৃজনশীল সাংস্কৃতিক কর্মকান্ডকে উৎসাহিত করবো। প্রতিটি ইউনিয়নে খেলার উপযোগী মাঠ তৈরি করে, সারা বছর খেলাধুলা পরিচালনার মাধ্যমে, তরুন প্রজন্মকে সঠিক পথে নিয়ে আসার উদ্যোগ নিব। এছাড়া বিভিন্ন প্রজেক্ট এর মাধ্যমে সাটুরিয়া উপজেলার যুব সমাজকে কম্পিউটার শিক্ষা ও আউট সোর্সিং এ দক্ষ হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিব।সাটুরিয়া উপজেলার স্কুল, কলেজ, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও গুণীব্যক্তিদের যথাযথ সম্মানার্থে তাদের অবদান সংরক্ষন করার ব্যবস্থা গ্রহণ করবো। উপজেলার আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের সাথে সমন্বয় করে, জন প্রতিনিধি ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে মতবিনিময় সভার ব্যবস্থা করবো।উপজেলার সকল বিধবা ও তালাক প্রাপ্ত নারীদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থার উদ্যোগ নিব। উপজেলার সকল রাস্থাঘাট উন্নয়নের উদ্যোগ নিব। উপজেলার সকল খাসজমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, কৃষিজমি হতে মাটি কাটা বন্ধ করা, নদী ও জলাশয় সংরক্ষণ এর উদ্যোগ নিব। নিম্ন আয়ের মানুষের যেমন-রিক্সা চালক, অটো রিক্সা চালক ভাইদের সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করবো। কৃষকদের উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকারি, বেসরকারি প্রনোদনা প্রদানে উদ্যোগ নিব। তাঁত শিল্পকে সমৃদ্ধি করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। সাটুরিয়া উপজেলার বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষে নিরলস কাজ করবো। এ সময় ২৯ মে সাটুরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা পরিষদের সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দিতে মোটর সাইকেল প্রতীকে ভোট প্রদান করে জয়যুক্ত করার জন্য জনগণকে বিনীত অনুরোধ করেন তি‌নি।

 

এ সময় জেলা উপজেলার গণমাধ্যমকর্মীসহ তার প্রচারকাজে নিয়োজিত বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Check Also

কঠোর নজরদারিতে রয়েছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত: সেনাপ্রধান

দেশের সংকটময় মুহূর্তসহ যেকোনো পরিস্থিতিতে অকুতোভয় দায়িত্ব পালনে সেনাবাহিনী সদা প্রস্তুত জানিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x