Tuesday , 21 May 2024
শিরোনাম

সাড়ে তিনশ আইফোন-স্যামসাং, দেড় কেজি স্বর্ণসহ প্রবাসী আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কোটি টাকা মূল্যের স্বর্ণের বার ও মোবাইল ফোনসহ মো. তৌফিক বিন রেজা (৩৮) নামের একজন প্রবাসী যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ।

বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ থেকে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দিবাগত রাতে ওই যাত্রীকে আটক করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম।

আটককালে ওই যাত্রীর কাছে থাকা ছয়টি লাগেজ থেকে ২৭৩টি আইফোন, স্যামসাং নোট ২০, গুগল পিক্সেলসহ প্রায় সাড়ে ৩ শতাধিক মোবাইল পাওয়ায় গেছে। এ ছাড়াও তার কাছ থেকে প্রায় ১ কেজি ৬০০ গ্রাম সোনার বার ও স্বর্ণালংকার পাওয়া গেছে।

আটক হওয়া ওই যাত্রী নারায়ণগঞ্জের ফতুল্লার রেলস্টেশন এলাকার মৃত রেজাউল করিম খানের ছেলে তৌফিক বিন রেজা।

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিমের উপ-কমিশনার (ডিসি) মো. সানোয়ারুল কবির বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকা থেকে সাত কোটি টাকা মূল্যের মোবাইল ফোন ও স্বর্ণসহ তৌফিক বিন রেজা নামের একজন প্রবাসী যাত্রীকে আটক করা হয়েছে। আটকালে তাঁর সঙ্গে থাকা ছয়টি লাগেজ থেকে আইফোন, স্যামসাং নোট ২০, গুগল পিক্সেল ব্রান্ডের প্রায় সাড়ে ৩ শতাধিক মোবাইল, স্বর্ণের বার ও স্বর্ণালংকার জব্দ করা হয়েছে। এসব মোবাইল ও স্বর্ণের বাজার মূল্য আনুমানিক সাত কোটি টাকা।’

মো. সানোয়ারুল কবির আরও বলেন, ‘আটক হওয়া ওই যাত্রী দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৪ ফ্লাইটে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাত ৯টা ২০ মিনিটে বিমানবন্দরে এসে নামেন।’

এ ঘটনায় আটক হওয়া ওই প্রবাসী যাত্রীর বিরুদ্ধে শুল্ক আইনে ও ফৌজদারি আইনে দুটি মামলা করা হবে বলেও জানিয়েছেন ডিসি সানোয়ারুল কবির।

Check Also

প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x