Saturday , 4 May 2024
শিরোনাম

সাতকানিয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মানিক

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন: সাতকানিয়ার এওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে অবশেষে নৌকা মার্কার প্রার্থীর সাথে ভোট যুদ্ধে অবতীর্ণ না হওয়ার ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য নজরুল ইসলাম মানিক। আজ (বৃহস্পতিবার) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার নিকট প্রত্যাহারের আবেদন করেন মানিক। এর আগে গতকাল বুধবার চেক প্রতারণার দায়ে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষ মাহমুদুল হক চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করে দেন। ফলে তিন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একমাত্র থাকা আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আবু ছালেহ বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে চলেছেন। এছাড়া সাধারণ সদস্যপদে ৬নং ওয়ার্ডে আর কোন প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় মো. সেলিম নামে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য নির্বাচিত হতে চলেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আজ এওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নজরুল ইসলাম মানিক নামে ১জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫,৬ ও ৭নং ওয়ার্ডে স্মৃতি প্রভা বিশ্বাস মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। সাধারণ সদস্য পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন ৮জন। তাঁরা হলেন, ২নং ওয়ার্ডে মো. আরিফ, মো. হাবিবুল্লাহ, ৪নং ওয়ার্ডে মো. আরিফ, ৫নং ওয়ার্ডে মুহাম্মদ বেলাল উদ্দীন চৌধুরী, ৬নং ওয়ার্ডে নেজাম উদ্দীন, নুরুল হক, ৮নং ওয়ার্ডে মো. আবদুল্লাহ এবং ৯নং ওয়ার্ডে আরিফুল ইসলাম।

অপরদিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম মানিক রিটার্নিং কর্মকর্তার নিকট দায়েরকৃত তাঁর প্রার্থীতা প্রত্যাহারের আবেদনে উল্লেখ করেন, এওচিয়ায় তাঁর ব্যাপক জনপ্রিয়তা থাকার পরও বিভিন্ন ষড়যন্ত্রের শিকার হয়ে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। অগণিত ভক্ত অনুসারীদের চাপের মুখে তাদের মন রক্ষার স্বার্থে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করে বিগত ২১ মে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় উপস্থিত নেতৃবৃন্দ ও দলীয় শৃঙ্খলা রক্ষা ও সংগঠনের বৃহত্তর স্বার্থে তাঁকে মনোনয়ন প্রত্যাহারের অনুরোধ করলে বিষয়টি বিবেচনা করে তাঁর আস্থাভাজনদের সাথে মতবিনিময় করেন। গতকাল (বুধবার) বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.এ মোতালেব, সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী ও সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দীন নদভীর একান্ত অনুরোধে দলের নীতি আদর্শের প্রতি অনুগত থেকে অদ্য স্বশরীরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও এওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু তালেব মন্ডল বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আজ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম মনোনয়ন প্রত্যাহার, অপর স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় আর কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আবু ছালেহ চেয়ারম্যান ও সাধারণ সদস্যপদে ১জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে চলেছেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্যপদে ১জন ও সাধারণ সদস্যপদে ৮জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

ফলে সংরক্ষিত মহিলা সদস্যপদে ১১জন ও সাধারণ সদস্যপদে ৫২জন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন। তিনি আরো বলেন, চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য আমাদের পক্ষ থেকে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হবে।
উল্লেখ্য, আগামীকাল (শুক্রবার) সকাল ১১টায় উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে এওচিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ও সদস্য পদের প্রার্থীদের নির্বাচন।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x