Saturday , 18 May 2024
শিরোনাম

সাভারের বিভিন্ন সড়কে পুলিশের বিশেষ তল্লাশি

ঢাকার প্রবেশদ্বার হিসেবে ব্যবহৃত ঢাকা-আরিচা মহাসড়ক ও আশুলিয়ার মহাসড়ক গুলোর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট ও ব্লকগেইট বসিয়ে যানবাহনে বিশেষ তল্লাশি পরিচালনা করছে পুলিশ ।

শুক্রবার (৯ ডিসেম্বর) দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সাভার হাইওয়ে থানার গেট সংলগ্ন সড়ক, সাভারের বিরুলিয়া ও আশুলিয়া ট্রাফিক পুলিশ বক্সের সামনে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন বাস, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল থামিয়ে চালক ও যাত্রীদের নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ সাথে সাথে চেক করা হচ্ছে মালামাল।

এদিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর এবং নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে শ্রীপুর পর্যন্ত সড়ক গুলোতে যানবাহনের চাপ স্বাভাবিকের থেকে কম।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বাংলাদেশ জার্নাল কে বলেন, নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে নিয়মিত কাজের অংশ হিসেবেই আমাদের এই তল্লাশি কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমরা মূলত বিভিন্ন যানবাহনে তল্লাশি করে তাদের গাড়ির কাগজপত্র না থাকা ও প্রাইভেটকারের চালকরা সিটবেল্ট না বাঁধাসহ বিভিন্ন অনিয়মের কারণে মামলা দিচ্ছি।

 

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল্লাহিল কাফী বলেন, আমাদের কাছে কিছু নির্দেশনা আছে। যে কারণে চেকপোস্ট ব্লকগেইটসহ নানা ধরণের অভিযান চলছে। নতুন করে আর কোন জঙ্গি যেন এদিকে না আসতে পারে এবং তাদেরকে গ্রেপ্তারের উদ্দেশ্যেই আমাদের প্রক্রিয়া চলমান। পুলিশ হেডকোয়াটার্স থেকে আমাদের কাছে নির্দেশনা এসেছে যে এই বিশেষ অভিযান আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে কারন ১৬ ডিসেম্বর একটি বিশেষ দিন, এই সময়কে কেন্দ্র করে কেউ যেন নাশকতা না করতে পারে সে লক্ষ্যেই আমাদের এই কার্যক্রম চলছে।

শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির সমাবেশকে ঘিরে পুলিশের এমন কার্যক্রম কিনা জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সমাবেশের সাথে আমাদের এই কার্যক্রমের কোন সম্পৃক্ততা নেই। এটি ১৬ ডিসেম্বর উপলক্ষে জঙ্গি সংক্রান্ত একটি বিশেষ অভিযান।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x