Saturday , 18 May 2024
শিরোনাম

সিরাজদিখানে হাউজিং ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় দেশীয় অস্ত্রসহ ২৯ জন আটক

মুন্সিগঞ্জ প্রতিনিধি :

মুন্সিগঞ্জের সিরাজদিখানে গত শনিবার ৭মে দিবাগত রাতে উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামে হাউজিং ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় সোমবার (৯মে) ভোরে খাসকান্দি,পানিয়ারচর,চান্দের চর গ্রামে অভিযান চালিয়ে ২৯ জনকে আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ। এ সময় প্রায় ৬ শতাধিক টেটা-বল্লম সহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়,উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি,চরপানিয়া,চান্দের চর এই তিনটি মৌজায় প্রায় ২০ টিরও বেশী হাউজিং কোম্পানী আছে । এসব হাউজিং কোম্পানীর জমি ক্রয়-বিক্রয়,মাটি ভরাটের টাকা ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দীর্ঘদিনের । সম্প্রতি নিরাপদ সিটি হাউজিং কোম্পনী নিয়ে বাতেন ও কামিজুদ্দিন কামু গ্রুপের মধ্যে বিরোধ দেখা দিলে গত শনিবার রাত সাড়ে ১০ টায় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও বাড়ীঘর ভাঙচুরের ঘটনা ঘটে । এ ঘটনায় উভয় পক্ষের ২ টি মামলা হয়েছে  । সোমবার  ভোরে পুলিশ খাসকান্দি,পানিয়ারচর,চান্দেরচর এলাকায় অভিযান চালিয়ে হাজী আব্দুল বাতেনসহ ২৯ জনকে আটক  করে। অভিযানে হাজী আব্দুল  বাতেন এর বাড়ীসহ কয়েকটি বাড়ী থেকে প্রায় ৬ শতাধিক টেটা-বল্লম সহ দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

এবিষয়ে সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) রাশেদুল ইসলাম জানান, জমিজমা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দীর্ঘদিনের । গত শনিবারের রাতের সংঘর্ষের ঘটনায় ২ টি মামলা হয়েছে আরো একটি মামলা প্রক্রিয়াধীন। আটককৃতদের যাচাই-বাছাই চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে । নির্দোষদের  ছেড়ে দেওয়া হবে।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x