Saturday , 4 May 2024
শিরোনাম

সেরা গবেষকের তালিকায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ: আন্তর্জাতিক খ্যাতনামা গবেষণা সংস্থা আলপার ডজার সায়েন্টিফিক ইনডেক্সের ২০২২ সালের বিশ্বসেরা গবেষকের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় মার্কেটিং বিষয়ে বাংলাদেশের সেরা গবেষক হয়েছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহ্ আজম। তাঁর এ অর্জনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়।

উল্লেখ্য, অধ্যাপক শাহ্ আজম শিক্ষার্থী জীবন থেকে বাঙালি জাতীয়তবাদী আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক হিসেবে প্রগতিশীল শক্তিকে সুসংহত করেছেন। একই সঙ্গে দেশ নাটকের সক্রিয় কর্মী হিসেবে তিনি বাংলাদেশের গ্রুপ থিয়েটার আন্দোলনকে শক্তিশালী করেছেন। পৃথিবীখ্যাত উচ্চ র‍্যাংকের অনেক জার্নালে তাঁর বেশ কিছু সংখ্যক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে যেগুলো অনেক বিখ্যাত গবেষকগণ সাইট করেছেন।
অধ্যাপক ড. শাহ্ আজম রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডকে শক্তিশালী করেছেন। ইতোমধ্যে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশে সুপরিচিত হয়েছে।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x