Saturday , 4 May 2024
শিরোনাম

সৈয়দপুরে মিটার গেজের দুটি কোচ লাইনচ্যুত।

স্টাফ রিপোর্টার: নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামতকৃত মিটার গেজের দুটি কোচ লাইনচ্যুত হয়েছে। ঈদে অতিরিক্ত যাত্রী পরিবহনের লক্ষ্যে সৈয়দপুর রেলওয়ে কারখানার ক্যারেজ হেবি রিপিয়ারিং (সিএইচআর) সপে কোচ দুটি মেরামত শেষে ট্র্যাফিক বিভাগে হস্তান্তরের সময় এ দুর্ঘটনা ঘটে। দূর্ঘটনাকবলিত কোচ দুটির মধ্যে একটি প্রথম শ্রেনীর ও অপরটি শোভন চেয়ার কোচ।

বুধবার (২০শে এপ্রিল) বিকেল ৩টার দিকে রেলওয়ে কারখানা থেকে পার্বতীপুর যাওয়ার পথে সৈয়দপুর স্টেশনের দক্ষিণ প্রান্তে ইয়ার্ড লাইন থেকে কোচ দুটি লাইনচ্যুত হয়।

সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহপ্রকৌশলী সুলতান মৃধা জানান, ভারী ভর্ষণের কারনে স্টেশনের মিটারগেজ ইয়ার্ড লাইনটি চলাচলের অনুপোযোগী ছিল। ইঞ্জিনসহ তিনটি কোচ নিয়ে ওই রেলপথে যাওয়ার সময় মাঝখানের শোভন চেয়ার ও প্রথম শ্রেণির দুটি কোচ লাইনচ্যুত হয়েছে। কোচ দুটি উদ্ধারে পার্বতীপুর থেকে উদ্ধারকারী হাইড্রোলিক টুল ভ্যান এসে লাইনচ্যুত কোচ দুটি উদ্ধার করা হবে বলে জানান তিনি। সৈয়দপুর রেলওয়ে কারখানার ক্যারেজ হেবি রিপিয়ারিং সপের ইনচার্জ প্রকৌশলী মো. সোহেল রানা জানান, এই সপে শ্রমিকরা কোচ তিনটি মেরামত করে চলাচলের উপযোগি করে গড়ে তুলেছে।

এসব কোচ ঈদে বিশেষ ট্রেনে ও বিভিন্ন মিটারগেজ লাইনে চলাচলকারী ট্রেনের সাথে সংযোগ করা হবে অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য। আজ বিকেলে রেলওয়ের ট্রাফিক বিভাগের কাছে কোচ তিনটি হস্তান্তর করার লক্ষ্যে পার্বতীপুরে পাঠানো হচ্ছিল।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x