Friday , 3 May 2024
শিরোনাম

সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরী করতে হবে : শিক্ষামন্ত্রী

মনির হোসেন:

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরী করতে হবে। নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে সু-শিক্ষায় শিক্ষিত করতে হবে।
তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়বার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরী করতে হবে। আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে সু-শিক্ষায় শিক্ষিত করতে হবে।’
পাশাপাশি সুস্থ দেহ ও মনের বিকাশে খেলা-ধুলা প্রয়োজন উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, খেলা-ধুলার মধ্যে থাকলে নতুন প্রজন্ম অপরাধমূলক কাজ থেকে বিরত থাকবে। এ ক্ষেত্রে আমাদের পৃষ্ঠপোষকতা এবং সহযোগিতা করা উচিত।
মন্ত্রী আজ সকালে চাঁদপুর স্টেডিয়ামে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, চাঁদপুরের ক্রিকেটাররা যাতে পুরো বছর ক্রিকেট অনুশীলন করতে পারে সেজন্য মাঠ করার জন্য জায়গার ব্যবস্থা করা হবে। খেলাধুলার ক্ষেত্রে পৃষ্ঠপোষকতার প্রয়োজন বেশি। চাঁদপুরে যেনো এ ধরনের টুর্নামেন্ট সবসময় চলমান থাকে সেজন্য তার পক্ষ থেকে সহযোগিতা থাকবে। অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের সন্তান, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খাঁন উপস্থিত হওয়ায় মন্ত্রী তাকে ধন্যবাদ জানান।
টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খাঁন। সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।
আকরাম খাঁন বলেন, ‘এর আগেও খেলোয়ার হিসেবে চাঁদপুরে এসেছিলাম। এই জেলাটি ইলিশের জেলা হিসেবে যেমন পরিচিতি পেয়েছে, একদিন এ জেলার ক্রিকেটারদের কারণে চাঁদপুর আরো পরিচিত পাবে। চাঁদপুরে ভালো জায়গার ব্যবস্থা করে দেয়া হলে আমি ক্রিকেট বোর্ডের মাধ্যমে মাঠ তৈরি করে দিবো।’
তিনি বলেন, চট্টগ্রামের ১১ জেলার মধ্যে চাঁদপুরের ক্রিকেট অনেক দূর এগিয়েছে। এই জেলা থেকে আরো ভালো ক্রিকেটার তৈরি করতে হলে নিয়মিত অনুশীলনীর ব্যবস্থা করতে হবে। আর যদি নতুনভাবে মাঠের ব্যবস্থা করা হয় তাহলে ক্রিকেটাররা সারা বছরই অনুশীলন করতে পারবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আকরাম খান বলেন, টি-টুয়েন্টিতে আমাদের আরো ভালো করতে হবে। প্রতিটি ম্যাচের ভুলগুলো থেকে আমরা শিক্ষা নিতে পারছি না। আমার মনে হয় আমাদেরকে আরও স্মার্ট হতে হবে। আমরা যে ভুল করি তা অন্যান্য দলগুলো অনেক কম করে। শেষ ম্যাচে আমরা নো বল, ওয়াইড বল-এ অনেক রান দিয়েছি। তবে বোলিং করলে নানান কারণে এটি হতে পারে। এগুলো কমিয়ে আনতে হবে এবং যত কম করবো আমরা তত বেশি ম্যাচ জিততে পারবো।
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, বিসিবি কাউন্সিলর ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী শাহাবুদ্দিন অনু, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সম্পাদক শেখ মোতালেব।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x