Saturday , 4 May 2024
শিরোনাম

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ৩ ইউনিয়নর ৪গ্রামে ঈদের জামাত

লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়নের ৪গ্রামের মুসল্লিবৃন্দ সৌদি আরবের সঙ্গে মিল রেখে এক দিন আগেই পবিত্র ঈদুল আজহা উদযাপন করেছেন।

 

বুধবার (২৮ জুন) সকাল ৮টায় উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি চর, তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি মুন্সিপাড়া জামে মসজিদ, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট ও একই ইউনিয়নের বোতলা এলাকায় ওই ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

 

উপস্থিত মুসুল্লিরা জানান, ২০১১ সাল থেকে তারা সৌদি আরবের সাথে মিল রেখে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় এবং আল্লাহর নামে পশু কোরবানি করে আসছেন। তারা বলেন, সারা বিশ্বে একই দিন ঈদ হবে। এ বিশ্বাস থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে কয়েক বছর ধরে এভাবেই- ঈদুল ফিতর, ঈদুল আজহা, শবেকদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।

 

কালীগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, উপজেলার ৩টি ইউনিনের ৪টি মসজিদের মুসল্লিবৃন্দ সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ-উল আজহা উদযাপন করেছেন। স্বার্বক্ষণিক পুলিশ প্রশাসন তাদের নিরাপত্তায় ছিলেন।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x