Friday , 17 May 2024
শিরোনাম

সৌদি আরবে বাংলাদেশি তরুণীকে নির্যাতন, দালাল গ্রেফতার

হবিগঞ্জের মাধবপুর উপজেলার এক তরুণী সৌদি আরবে নির্যাতনের শিকার হওয়ার ঘটনায় দালালসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।সোমবার (১০ অক্টোবর) রাতে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ।
গ্রেফতার ব্যক্তির নাম কাশেম মিয়া। তিনি চুনারুঘাট উপজেলার আমতলী এলাকার বাসিন্দা ও আদম ব্যাপারী হিসেবে পরিচিত।

এর আগে গত রোববার ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তরুণীর বাবা। আসামিরা হলেন- স্থানীয় দালাল কাশেম মিয়া, ঢাকার শান ওভারসিজের স্বত্বাধিকারী এবিএম শামছুল আলম, একই প্রতিষ্ঠানের নারী কর্মকর্তা সুইটি আক্তারসহ ছয়জন। চুনারুঘাট থানা পুলিশ সোমবার কাশেমকে গ্রেফতারের পর তাকে মাধবপুর থানায় হস্তান্তর করেছে।

মামলায় অভিযোগ করা হয়, মাধবপুর উপজেলার ওই তরুণীকে গত ২৭ সেপ্টেম্বর গৃহকর্মীর কাজ দিয়ে সৌদি আরবে পাঠায় ঢাকার আরামবাগ এলাকায় অবস্থিত শান ওভারসিস নামের একটি রিক্রুটিং এজেন্সি। ওই তরুণী সেখানে যাওয়ার পর তাকে রিয়াদে আটকে রেখে নির্যাতন করা হয়। কাশেম মিয়া ওই তরুণীকে ও তার পরিবারকে নানা প্রলোভন দেখিয়ে ঢাকার শান ওভারসিসের মাধ্যমে সৌদি আরব পাঠিয়েছিলেন। বিদেশে পাঠানোর ক্ষেত্রে দালাল চক্র ওই তরুণীর বয়স কমানো, ঠিকানা পরিবর্তনসহ নানা প্রতারণার আশ্রয় নেয়। পাশাপাশি তাকে গৃহকর্মীর ভিসায় না নিয়ে ভিজিট ভিসায় সেখানে পাঠানো হয়।

Check Also

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x