Tuesday , 21 May 2024
শিরোনাম

স্বতন্ত্র প্রার্থীদের বাধা প্রদান: সাভারে ৩ জনকে কারণ দর্শানোর নোটিশ

মো:মোজাহিদুল ইসলাম

স্টাফ রিপোর্টার

সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর, কর্মী-সমর্থকদের মারধর ও হুমকির ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ তিনজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

নোটিশ প্রাপ্তরা হলেন- সাভার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, সাভার পৌরসভার কাতলাপুরের সাবেক ছাত্রদল নেতা (ছাত্রলীগে অনুপ্রেবেশকারী) মো. বাবু ও পলাশ।

বুধবার ঢাকা-১৯ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেন স্বাক্ষরিত পৃথক তিনটি নোটিশের মাধ্যমে তাদেরকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

এসব নোটিশে বলা হয়েছে, গত সোমবার সন্ধ্যায় নামাগেন্ডা এলাকায় স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলামের নির্বাচনী অফিসে কর্মী-সমর্থকদের হুমকি, মারধরহ প্রচারণায় বাঁধা প্রদান করা হয়। একই দিন দিবাগত রাতে পৌরসভার ভাগলপুরে অপর স্বতন্ত্র প্রার্থী তৌহিদ জং মুরাদের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে ১৫ থেকে ১৬ জনকে সাথে নিয়ে হামলা করে ব্যানার ছিঁড়ে কয়েকটি চেয়ার ও টেবিল ভাঙচুর করা হয়। এসময় মুরাদ জং এর নির্বাচনি প্রচারণায় কেউ অংশ নিলে তাঁকে হত্যার হুমকিসহ তার কর্মী আবদুল হালিমের ব্যক্তিগত অফিসে হামলা করে সাইনবোর্ড ও তিনটি সিসি টিভি ক্যামেরা ভাঙচুর করা হয়। উক্ত কার্যের দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রর্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(গ) বিধির সুস্পষ্ট লঙ্ঘণ করেছেন।

নোটিশে আরও বলা হয়েছে, উক্ত বিধিমালা লঙ্ঘণের কারণে কেন নির্বাচন কমিশনে আপনার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তিম‚ লক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না মর্মে আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০ টার সময় ঢাকা-১৯ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হল।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচনী ক্যাম্পে হামলার অভিযোগের প্রেক্ষিতে তিনজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

ভাড়া নিয়ে তর্ক, যাত্রীর ছুরিকাঘাতে চালক নিহত!! আটক-১

সাদ্দাম উদ্দিন রাজ, নরসিংদী   নরসিংদীতে অতিরিক্ত ভাড়া চাওয়াকে কেন্দ্র করে যাত্রীর ছুরিকাঘাতে এক অটোচালক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x