Monday , 20 May 2024
শিরোনাম

হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন বিএনপির বহিষ্কৃত দুই ব্যক্তি

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।

হালুয়াঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক বিএনপি নেতা মোহাম্মদ আব্দুল হামিদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক বিএনপি নেত্রী মোছা. মনোয়ারা খাতুন ময়না। সম্প্রতি তারা দুইজনই চলতি উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার বিএনপি থেকে বহিস্কৃত হয়েছেন।

মোহাম্মদ আব্দুল হামিদ উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও উত্তর জেলা বিএনপির সাবেক সদস্য ও সাবেক সদর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রথমবারের মতো উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে বিজয়ী হন তিনি। এর আগে তিনি ২ বার পৌর নির্বাচনে মেয়র ও ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্দ্বীতা করে হেরেছিলেন।

অন্যদিকে, মোছা. মনোয়ারা খাতুন হালুয়াঘাট উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন। তিনি ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সহ-সভাপতি ছিলেন।

নির্বাচনে অংশ নেওয়ায় গত এপ্রিল মাসে বিএনপির দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মোহাম্মদ আব্দুল হামিদ এবং মোছা. মনোয়ারা খাতুন ময়নাকে দল থেকে বহিস্কার করা হয়।

আওয়ামীলীগের শক্ত ঘাটি হিসেবে পরিচিত সীমান্তবর্তী এই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আব্দুল হামিদ ( আনারস ) প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ১৮৫ ভোট । তার নিকটতম প্রতিদ্ধন্দ্বী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মো. নাজিম উদ্দিন ( দোয়াত কলম ) ২৮ হাজার ৭৭ ভোট পেয়েছেন। চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের বহিস্কৃত সহ-সভাপতি মোছা. মনোয়ারা খাতুন ময়না হাঁস প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৮৪৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির বহিস্কৃত নেত্রী সুমি ( সেলাই মেশিন ) পেয়েছেন ৩০ ভোট । মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

এদিকে, হালুয়াঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) নির্বাচিত হয়েছেন শেখ রাসেল। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধী করেন।

উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ৮৮১জন। উপজেলায় মোট ৯৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট পড়েছে শতকরা ২৯.৯৬%।

Check Also

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন। সঙ্গে তার সফরসঙ্গীরাও। তাদের মধ্যে আর কেউ বেঁচে নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x