Sunday , 12 May 2024
শিরোনাম

১১১ জনকে নিয়োগ দেবে সাত ব্যাংক

সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সাতটি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলোতে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে প্যানেল করে ৯ ক্যাটাগরির পদে নবম ও দশম গ্রেডে ১১১ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৪ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠান: সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক এবং

পদসংখ্যা: ৯টি।

জনবল নিয়োগ: ১১১জন

১. পদের নাম: সিনিয়র অফিসার (সিভিল ইঞ্জিনিয়ার)/অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)/সহকারী প্রকৌশলী (সিভিল)

পদসংখ্যা: ২৯ টি

ব্যাংক: সোনালী ব্যাংকে ৪টি, জনতা ব্যাংকে ৫টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ১টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১৮টি ও প্রবাসী কল্যাণ ব্যাংকে ১টি)

জব আইডি: ১০২১১

শিক্ষাগত যোগ্যতা: যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

২. পদের নাম: সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)

পদসংখ্যা: ৩টি

ব্যাংক: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ১টি, প্রবাসী কল্যাণ ব্যাংকে ১টি ও কর্মসংস্থান ব্যাংকে ১টি

জব আইডি: ১০২১২

শিক্ষাগত যোগ্যতা:  স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৩. পদের নাম: সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল)/অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল)

পদসংখ্যা: ৩টি

ব্যাংক: সোনালী ব্যাংকে ২টি ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ১টি

জব আইডি: ১০২১৩

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৪. পদ: ঊর্ধ্বতন কর্মকর্তা (আইন)/সিনিয়র অফিসার (ল’)

পদসংখ্যা: ২৮

ব্যাংক: সোনালী ব্যাংক পিএলসিতে ২৪টি ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ৪টি)

জব আইডি: ১০২১৪

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ন্যূনতম ৪ বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি। এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম দুটিতে প্রথম শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৫. পদ: সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)/উপসহকারী প্রকৌশলী (পুরকৌশল)

পদসংখ্যা: ১৮

ব্যাংক: সোনালী ব্যাংক পিএলসিতে ১৪টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২টি, বাংলাদেশ হাইস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২টি

জব আইডি: ১০২১৫

যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো পলিটেকনিক ইনস্টিটিউট/কলেজ থেকে সংশ্লিষ্ট বিষয়ে (প্রকৌশল) ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম একটিতে প্রথম শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৬. পদ: সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল)/উপসহকারী প্রকৌশলী (তড়িৎ কৌশল)

পদসংখ্যা: ৪

ব্যাংক: সোনালী ব্যাংক পিএলসিতে ৩টি ও বাংলাদেশ হাইস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ১টি

জব আইডি: ১০২১৬

শিক্ষাগত যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো পলিটেকনিক ইনস্টিটিউট/কলেজ থেকে সংশ্লিষ্ট বিষয়ে (প্রকৌশল) ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৭. পদ: সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল)/উপসহকারী প্রকৌশলী (যন্ত্রকৌশল)

পদসংখ্যা: ৪

ব্যাংক: সোনালী ব্যাংক পিএলসিতে ৩টি ও বাংলাদেশ হাইস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ১টি

জব আইডি: ১০২১৭

শিক্ষাগত যোগ্যতা: সরকার অনুমোদিত কোনো পলিটেকনিক ইনস্টিটিউট/কলেজ থেকে সংশ্লিষ্ট বিষয়ে (প্রকৌশল) ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৮. পদ: সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট)

পদসংখ্যা: ১৮

ব্যাংক: জনতা ব্যাংক পিএলসিতে ১৮টি

জব আইডি: ১০২১৮

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স/অ্যাকাউন্টিং বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির ৪ বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

অন্যান্য যোগ্যতা: কম্পিউটার দক্ষতা থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৯. পদ: সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট)

পদসংখ্যা: ৪

ব্যাংক: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৪টি

জব আইডি: ১০২১৯

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে বিবিএতে দ্বিতীয় শ্রেণি/এমবিএ বা এমবিএম (মেজর ইন ফিন্যান্স/ব্যাংকিং)। অথবা অর্থনীতি, কৃষি অর্থনীতি, হিসাববিজ্ঞান বা ফিন্যান্স ও ব্যাংকিংয়ে দ্বিতীয় শ্রেণিসহ স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনে কোনো পরীক্ষার তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

বয়স: ১ মার্চ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী ছাড়া সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে নিবন্ধন করে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার বিস্তারিত নিয়ম ও শর্তাবলি একই ওয়েবসাইটে পাওয়া যাবে। নিয়োগসংক্রান্ত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি: ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস ‘রকেট’–এর মাধ্যমে আবেদনকারীকে আবেদন ফি বাবদ অফেরতযোগ্য ২০০ টাকা জমা দিতে হবে। আবেদন ফি জমা দেওয়ার বিস্তারিত নিয়ম এই লিংকে জানা যাবে।

আবেদনের শেষ সময়: ৪ মার্চ ২০২৪।

Check Also

ব্র্যাক ব্যাংকে চাকরির সুযোগ

জনবল নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ম্যানেজারের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x