Tuesday , 14 May 2024
শিরোনাম

১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা, ফিরলেন তামিম-মাহমুদউল্লাহ

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আসন্ন এই মেগা ইভেন্টের আগে নিউজিল্যান্ড বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজকে সামনে রেখে শনিবার প্রথম দুই ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত স্কোয়াডে ফিরেছেন তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার। বিশ্রামে থাকবেন অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের অনুপস্থিতিতে এই সিরিজে দলকে নেতৃত্ব দিবেন লিটন। সুযোগ পেয়েছেন বিশ্বকাপে জায়গা পাওয়া নিয়ে ঘোর অনিশ্চয়তার মধ্যে থাকা মাহমুদউল্লাহ রিয়াদও।

সাকিবের সঙ্গে বিশ্রাম দেয়া হয়েছে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ আর শরিফুল ইসলামকে।

এদিকে, এশিয়া কাপের স্কোয়াডে থাকা তিন ক্রিকেটার বাদ পড়েছেন প্রথম দুই ম্যাচের দল থেকে। তারা হলেন নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব এবং শামীম হোসেন পাটোয়ারী।

স্কোয়াডে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন বাঁহাতি ওপেনার জাকির হাসান, পেসার খালেদ আহমেদ এবং লেগস্পিনার রিশাদ হোসেন।

বাংলাদেশ স্কোয়াড

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, খালেদ আহমেদ।

Check Also

কেন বিলম্ব বিশ্বকাপের দল ঘোষণায়, জানালেন প্রধান নির্বাচক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের লাল-সবুজ জার্সি গায়ে কোন ১৫ জন মাঠে নামবেন? তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x