Monday , 20 May 2024
শিরোনাম

২০২২ সালে ওমরা ভিসা করেছেন ৪০ লাখ মানুষ

চলতি বছর (২০২২ সালে) ওমরা মৌসুম শুরু হবার পর থেকে ৪০ লাখ মানুষ ওমরা ভিসা করার সুযোগ পেয়েছেন। সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য প্রকাশ করেছে আরব নিউজ ও সাবাক ওয়েব সাইট।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘চলতি বছর এখন পর্যন্ত পুরো পৃথিবী থেকে ৪০ লাখ (৪ মিলিয়ন) মানুষের জন্য ওমরার ভিসা চালু করা হয়েছে।’
মন্ত্রণালয়ের ওয়েব সাইট ও নুসুক অ্যাপের মাধ্যমে ওমরা পালনকারীদের সৌদিতে গমন সহজ হয়েছে।সৌদি ভিশন ২০৩০-এর লক্ষ্য অর্জনে ইবাদত পালনকারীদের সৌদিতে সহজে গমন এবং ওমরাহ আদায়ের সুবিধার্থে মানসম্মত সেবার পাশাপাশি তাদের সাংস্কৃতিক ও ধর্মীয় তথ্যও প্রদান করা হচ্ছে।মন্ত্রণালয় আরও বলেছে, ওমরাহ পালনকারীরা এখন অনলাইনে ওমরাহ ভিসা পেতে পারেন। ‘নুসুক’ এবং ‘মাকাম’ প্ল্যাটফর্মের মাধ্যমেও ওমরাহ প্যাকেজ নেওয়া যেতে পারে।

মন্ত্রণালয় বলছে, ব্যক্তিগত ভ্রমণ এবং ট্যুরিস্ট ভিসায় আসা যাত্রীদের ওমরাহ পালন, মসজিদে নববী পরিদর্শন এবং রিয়াজুল জান্নাতে নামাজ আদায় সহজ হয়েছে। নুসুক অ্যাপের মাধ্যমে চাইলে সহজে বুকিং করা যায়।

খবরে আরও বলা হয়েছে, ইবাদত পালনকারীদের সুবিধার্থে আকাশ, স্থল এবং সমুদ্র পথে সৌদি আরবে প্রবেশের অনুমতি দেওয়ার পাশাপাশি ওমরাহ ভিসার মেয়াদ ৩০ দিন থেকে বাড়িয়ে ৯০ দিন করা হয়েছে।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x