Friday , 3 May 2024
শিরোনাম

২২৫ মিলিয়ন ডলারে সৌদির ক্লাবে যাচ্ছেন রোনালদো

মেজর সকার লিগে নয়। কাতার বিশ্বকাপ শেষ হলেই সৌদি আরব চলে যাবেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেখানে গিয়ে বিখ্যাত আল নাসের ক্লাব রেকর্ড ২২৫ মিলিয়ন মার্কিন ডলারে সাইনিং করবে পর্তুগালের মহাতারকা। এমনটাই দাবি করেছে স্পেনের সংবাদমাধ্যম ‘মার্কা’।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, দুই পক্ষের আলোচনা একেবারে শেষ পর্যায়ে। বছরে ২০ কোটি ইউরো বেতনে আগামী তিন বছরের জন্য রোনালদোকে পেতে চাইছে সৌদির ক্লাব। এর বিনিময়ে রোনালদোকে মোট ২২৫ মিলিয়ন মার্কিন ডলার দেবে আল নাসের। প্রতি মৌসুমে রোনালদো পাবেন ৭৫ মিলিয়ন মিলিয়ন মার্কিন ডলার করে। ফলে ৩৭ বছরের রোনালদো ৪০ বছর পর্যন্ত সেখানে খেলতে পারবেন। এই চুক্তি স্বাক্ষর হয়ে গেলে ৩৭ বছর বয়সী রোনালদোই হবেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার।

বিশ্বকাপ খেলতে কাতারে পা রাখার সময়ও ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার ছিলেন তিনি। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তার একটি বিস্ফোরক সাক্ষাৎকারের সূত্রে ইউনাইটেডের সঙ্গে সম্পর্কে চিড় ধরে। সাক্ষাৎকারে ইউনাইটেড কোচ এরিক টেন হ্যাগ, ম্যান ইউ-দের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও মালিকপক্ষের সমালোচনা করেন তিনি। এর জেরে দুই পক্ষের পারস্পরিক সমঝোতায় চুক্তি বাতিলের খবর আসে।

পর্তুগালের তারকা অবশ্য গত মৌসুমে ম্যান ইউ ছাড়তে চেয়েছিলেন। তবে সংবাদমাধ্যম জানিয়েছে, পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে কোনো ইউরোপীয় ক্লাব নিতে রাজি হয়নি। সেই সময় সৌদি আরবের ক্লাব আল–হিলাল তার প্রতি আগ্রহ দেখিয়েছিল।

ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছিলেন, ৩৫ কোটি ইউরোয় সৌদির একটি ক্লাব তাকে প্রস্তাব দিয়েছিল। তখন উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলতে ইউরোপের ক্লাব খুঁজছিলেন তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কার’ দাবি, এই মুহূর্তে ক্লাবহীন রোনালদোকে পেতে আরও বড় অঙ্কের প্রস্তাব দিয়েছে সৌদির আল নাসের, যা ইউরোপ বা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের যে কোনো ক্লাবের চেয়ে কয়েক গুণ বেশি। ইউরোপের বড় কোনো ক্লাবের আগ্রহ না থাকায় আল নাসেরকে সবুজ সংকেত দেন তিনি।

উল্লেখ্য, সৌদির ফুটবল লিগে আল নাসের সবচেয়ে সফল ক্লাব। জিতেছে ৯টি ট্রফি। প্রিন্স ফয়সাল বিন তুর্কির মালিকানাধীন ক্লাবটির বর্তমান কোচ রোমা ও মার্শেইয়ের সাবেক কোচ রুডি গার্সিয়া। ৩২ বছর বয়সী স্প্যানিশ সেন্টারব্যাক আলভারো গঞ্জালেস এবং কলম্বিয়ান গোলকিপার ডেভিড ওসপিনাও এই ক্লাবেই খেলেন। মূলত পৃথিবীর বাকি ফুটবল লিগগুলোর সঙ্গে পাল্লা দেওয়ার জন্যই রোনালদোকে মাঠে নামিয়ে দিতে চায় আল নাসের। এমনটাই মনে করছে ফুটবল প্রেমীরা।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x