Friday , 3 May 2024
শিরোনাম

৪১তম বিসিএসে নন-ক্যাডারে বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ৪০৫৩

৪১ তম বিসিএসের নন-ক্যাডারে শূন্য পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ বিসিএসে পদের সংখ্যা চার হাজার ৫৩টি। এসব পদে প্রার্থীদের কাছ থেকে পছন্দক্রম চাওয়া হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৪১তম বিসিএসে লিখিত ও মৌখিক পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন, কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি। এমন প্রার্থীদের মধ্যে যারা নবম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহী তাদের মেধার ভিত্তিতে বাছাই করে সুপারিশের জন্য অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

আগামীকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত ১০টা থেকে প্রার্থীরা অনলাইনে পছন্দক্রম দিতে পারবেন। এ প্রক্রিয়া চলবে ২৭ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। পছন্দক্রম ফরম পূরণের নির্দেশাবলী পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে।

২০২১ সালের ১ আগস্ট ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ২১ হাজার ৫৬ প্রার্থী। একই বছরের ২৯ নভেম্বর লিখিত পরীক্ষা হয়। ফল প্রকাশ করা হয় ২০২২ সালের ১০ নভেম্বর। এতে উত্তীর্ণ হন ১৩ হাজার প্রার্থী।

২০২২ সালের ৫ ডিসেম্বর থেকে চলতি ২০২৩ সালের ২৬ জুন পর্যন্ত মৌখিক পরীক্ষা নেয়া হয়। চলতি বছরের ৩ আগস্ট ৪১ তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশিত হয়।

Check Also

৯৭ হাজার শিক্ষক নিয়োগ: যত পদ শূন্য রয়েছে ততটা পছন্দ দিতে হবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল–কলেজ–মাদ্রাসা–কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের আবেদনে পদ পছন্দের ক্ষেত্রে স্পষ্টিকরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x