Saturday , 18 May 2024
শিরোনাম

৫০ শতাংশ ভোট পড়লেই নির্বাচন গ্রহণযোগ্য: ভারতের প্রধান নির্বাচন কমিশনার

যেকোনো নির্বাচনে ন্যূনতম ৫০ শতাংশ ভোট পড়লেই তাকে গ্রহণযোগ্য নির্বাচন বলা যায় বলে মন্তব্য করেছেন ভারতের প্রধান নির্বাচন কমিশনার রাজিব কুমার।

সোমবার সফররত বাংলাদেশি সাংবাদিকদের প্রতিনিধি দলের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন তিনি।

রাজিব কুমার বলেন, সবকিছুর পরেও স্বাধীন শক্তিশালী নির্বাচন কমিশনই পারে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে।

ভারতের সবশেষ জাতীয় নির্বাচনেও ৬৭ শতাংশ ভোট গ্রহণ হয়েছিল উল্লেখ করে তিনি বাংলাদেশের আসন্ন নির্বাচনের বিষয়ে ইতিবাচক আশাবাদ ব্যাক্ত করেন। বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়া সমুন্নত রেখে একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও মনে করেন তিনি।

এদিন ভারতে সফররত বাংলাদেশি সাংবাদিকদের সাথে বৈঠক করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাংলাদেশের সঙ্গে ভারতের যে সম্পর্ক রয়েছে, তার কোনো সীমারেখা নেই বলে জানান তারা।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, বাংলাদেশের জাতীয় নির্বাচন, নির্বাচন কিভাবে হবে তা একান্তই বাংলাদেশের বিষয়। বিশেষ করে বাংলাদেশের নির্বাচন বিষয়ে সেদেশের জনগণই সিদ্ধান্ত নেবে।

অনুষ্ঠানে সফররত ২৮ জন বাংলাদেশি সম্পাদক ও সাংবাদিক ছাড়াও ভারতের এক্সটারনাল অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Check Also

যেভাবে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ পাচার করছিলেন শহীদ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর দিয়ে অভিনব কায়দায় স্বর্ণ চোরাচালানকালে মোহাম্মদ শহীদ মিয়া নামের এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x