Sunday , 12 May 2024
শিরোনাম

৬০০ টাকায় গরুর মাংস বিক্রিতে নির্দেশনা ভোক্তা অধিকারের

নিয়মিত তদারকির পরও কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না গরুর মাংসের দাম। রাজধানীর বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে মাংস। তবে রাজধানীর বিভিন্ন দোকানে চালানো অভিযানে ৬০০ টাকায় বিক্রির নির্দেশনা দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

একাধিকবার নির্দেশনার পরও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না গরুর মাংসের দাম। ব্যবসায়ীদের দাবি, কেনা দাম বেশি হওয়ায় বেশি দামে মাংস বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা। ৭৩০ টাকা কেজি দরে মাংস বিক্রি করার বিষয়ে এক বিক্রেতা বলেন, পাইকারিতেই ৬৮০ টাকা কেজি করে কিনেছি।

শুক্রবার (১ ডিসেম্বর) নিয়মিত তদারকির অংশ হিসেবে গুলশান এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকার। এসময় দেখা যায়, ৬৫০ থেকে ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস। পরে তাদের ৬০০ টাকায় বিক্রির নির্দেশনা দেয় ভোক্তা অধিকার। অভিযানকালে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, আমরা তাদের বলে দিয়েছি যে ৬০০ টাকা কেজি দরেই গরুর মাংস বিক্রি করতে হবে। কারণ আমাদের পুরো রাজধানী জুড়ে পর্যবেক্ষণ রয়েছে। সবগুলো বাজারেই ৬০০ টাকা বা তার চেয়ে কম দামে বিক্রি করা হচ্ছে।

আগামী রোববারের (৩ ডিসেম্বর) আগ পযর্ন্ত এ দামেই গরুর মাংস বিক্রি করতে হবে। কারণ সেদিন ব্যবসায়ীদের সঙ্গে সভা করে কেন্দ্রীয়ভাবে নির্ধারণ করা হবে মাংসের দাম।

 

 

Check Also

বিদ্যুতের চাহিদা মেটাতে সরকার বহুমুখী ব্যবস্থা নিয়েছে: প্রধানমন্ত্রী

বিদ্যুতের চাহিদা মেটাতে সরকার বহুমুখী ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শনিবার (১১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x