Saturday , 27 April 2024
শিরোনাম

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি শোষণমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তোলা: ড.কলিমউল্লাহ

ডেস্ক রিপোর্ট: শনিবার, ২১ জানুয়ারি,২০২৩ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫৩৬তম পর্ব অনুষ্ঠিত হয়।

 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম।

 

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেত্রী সংগীতা বিশ্বাস ও নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমা তুজ জোহরা ।

 

সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

 

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি শোষণমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তোলা।

 

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সাত্তার দুলাল বলেন,দুর্নীতিবাজ আর অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধুর কণ্ঠ ছিল সোচ্চার। হুমায়ুন কবির বলেন,দেশ থেকে দুর্নীতিবাজদের উৎখাত করতে হবে।

সেমিনারে অন্যান্য মধ্যে বক্তব্য প্রদান করেন,আর্জিনা খানম, সংগীতা বিশ্বাস, গবেষক ফাতিমা তুজ জোহরা।

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন ও মারিয়া আহমেদ।

 

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।

 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা এবং রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x