Saturday , 18 May 2024
শিরোনাম

এমপির সহচর সহ যুবলীগ-ছাত্রলীগ নেতার নামে মামলা

পাইকগাছা সংবাদদাতা : ছাত্রলীগ-যুবলীগের ২ নেতার সহায়তায় প্রায় ২৩ লক্ষ টাকা নিয়ে পালানোর সাড়ে ৬ মাস পর ১ জন আটক। খুলনার পাইকগাছায় যুবলীগ ও ছাত্রলীগ নেতার নামে প্রতারণা করে ২২ লক্ষ ৬৮ হাজার টাকা আত্মসাৎ করার অপরাধে মামলা হয়েছে। রবিবার রাতে মামলাটি করেন উপজেলার গজালিয়া গ্রামের আরাফাত হোসেন (স্বম্পীল) এঘটনায় পুলিশ , আসামি মোক্তার হোসেন (৩৩) নামে একজন কে ওই রাতেই খুলনার মুজগুনী এলাকার রেলওয়ে বস্তি থেকে গ্রেফতার করে। মঙ্গলবার গ্রেফতারকৃত আসামিকে আদালতে সোপর্দ করে।

মামলার বাদী আরাফাত হোসেন স্বম্পীল জানান, গত ১৬ মার্চ পৌর সদরের সাব-রেজিষ্ট্রি অফিসে জমি রেজিষ্ট্রি করতে আসি। আমার শশুর জমি সংক্রান্ত কাগজ যোগাড়ের কাজে ব্যস্ত থাকে। আমার কাছে ২২ লক্ষ ৬৮ হাজার টাকা একটি ব্যগে রেখে দেয়। এ সময় আমার বন্ধু মোক্তার হোসেন আমাকে বলে আমার কাছে দাও আমি টাকা গুলো দেখে রাখবো। তখন তার কাছে ব্যাগ দিয়ে আমি আমার শশুরকে জমির কাগজ পত্রাদিতে সাহায্য করতে থাকি। পরে এসে দেখি (মোক্তার হোসেন) সে নাই। তাৎক্ষনিক আমি থানাকে জানাই এবং একটি সাধারণ ডায়েরী করেন আমার শশুর কামরুজ্জামান ১৬ মার্চ ২০২৩ জিডি নং ৭৮৫ পাইকগাছা থানা, জেলা খুলনা। সে অনুযায়ী প্রায় ৬ মাস পর গত রোববার রাতে মোক্তার হোসেন মোড়লকে খুলনা থেকে গ্রেফতার করে পুলিশ। তার স্বীকারোক্তি মতে বর্তমান সংসদ সদস্যের একান্ত সহযোগী বলে এলাকায় পরিচিত জেলা ছাত্রলীগের উপ সাহিত্য বিষয়ক সম্পাদক ও (বহিষ্কার) মাসুদুর রহমান মানিক (৩০) ইউনিয়ন যুবলীগের দপ্তর সম্পাক শহিদুল্লা কায়সার(৪৫) ও ইমরান হোসেন(৩২)এর যোগাযোগে এ কাজ করেছে এবং ওই টাকা তাদের নিকট দেয় বলে পুলিশের কাছে স্বীকার করেছে মোক্তার হোসেন। মাসুদুর রহমান মানিক, শহিদুল্লাহ কায়সার,ও ইমরান হোসেন পালাতক রয়েছে। খোঁজ নিয়ে জানা যায় আসামী মাসুদুর রহমান মানিক ও আরাফাত হোসেন খুব কাছের বন্ধু আর এই বন্ধুত্বের সুযোগে এই ২২ লক্ষ ৬৮ হাজার টাকা আত্মসাৎ করার জন্য মোক্তার কে ব্যবহার করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন আরাফাত হোসেন ও মাসুদুর রহমান মানিক এক সঙ্গে এমপি সাহেবের গাড়ি বহরে থাকতেন কিন্তু আরাফাত হোসেন বর্তমান আওয়ামী লীগের পাইকগাছা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু সাহেবের অনুসারী হওয়ায় মাসুদুর রহমান মানিক এমন কাজ করেছে বলে জানগেছে। এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু জানান মাসুদুর রহমান মানিক বহিষ্কৃত।

পাইকগাছা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, ২২ লক্ষ ৬৮ হাজার টাকা প্রতারণা করে পালিয়ে যাওয়া ঘটনায় থানায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে যাহার নং ১৭/২৩ । প্রধান আসামিকে গ্রেফতার করেছি অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Check Also

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে পাঁচজনের ‍মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x