Saturday , 18 May 2024
শিরোনাম

রংপুরে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

রংপুর ব্যুরোঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়ন কেএন বি বহু মুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি অনুকূল চন্দ্র রায় ও প্রধান শিক্ষক আমিনুর রহমান বিজ্ঞপ্তি প্রকাশ না করেই নিয়োগ বাণিজ্য করছেন বলে অভিযোগ উঠেছে। সকল নিয়োগ প্রকাশ্যে হওয়ার কথা থাকলেও ম্যানেজিং কমিটির সদস্য, চাকরি প্রার্থী ও স্থানীয়রা কেউই কিছু জানেন না বলে অভিযোগ করেছেন।

 

তারা বলছেন নিয়মানুযায়ী নিয়োগ দিতে হলে ম্যানেজিং কমিটির সভা ডাকতে হয়। কয়জন নিয়োগ হবে তা সভায় পাস করিয়ে একটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিতে হয়। এ ছাড়া একটি বাছাই কমিটি এবং একটি নিয়োগ কমিটি গঠন করতে হয়।

 

এসব না করেই বিদ্যালয় কমিটির সভাপতি অনুকূল চন্দ্র রায় ও প্রধান শিক্ষক আমিনুর রহমান কয়েকজন প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে নিয়োগ দিয়েছেন।

 

স্থানীয় বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি চালিয়ে আসছেন বিদ্যালয়ের সভাপতি অনুকূল চন্দ্র রায় ও প্রধান শিক্ষক আমিনুর রহমান। তারা নিয়োগ বানিজ্য করার জন্য গোপনে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কিন্তু স্থানীয়রা জেনে গেছেন যে, পছন্দের প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছে। তাদের নিয়োগ দেয়ার জন্য এ গোপনীয়তা। নিয়োগ বিজ্ঞপ্তির তথ্য গোপন না করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সরকারি বিধিনিয়ম অনুযায়ী বৈধভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানিয়েছেন তারা।

 

নোহালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ আলী বলেন, কেএন বি বহু মুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক নিয়োগ বানিজ্য করেছে।

Check Also

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু

নরসিংদীতে আলাদা স্থানে বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x