Sunday , 19 May 2024
শিরোনাম

অবৈধ বিদেশি মদের ভান্ডার উত্তরার “কিংফিশার”

ইসমাইল আশরাফ
বিশেষ প্রতিনিধি
ঢাকা।।

বিদেশি মদ আমদানি নিষিদ্ধ হলেও দীর্ঘদিন যাবত মদ, বিয়ার ও নারী নিয়ে অবৈধ ব্যবসা করে আসছিল উত্তরা ১৩নং সেক্টরে অবস্থিত কিংফিশার বার। গণমাধ্যম ও প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এই বারে চলছিলো মদের রমরমা ব্যবসা। গতকাল বৃহস্পতিবার মধ্যে রাত পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার জব্দ করে প্রায় শতাধিক ক্রেতা, বিক্রেতা ও নারীকে আটক করেন ঢাকা মহানগর গোয়েন্দা সংস্থা।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর উত্তরার লেকভিউ কিংফিশার বার থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার অবৈধ দেশি-বিদেশি মদ ও বিয়ার জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগ। বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে এসব জব্দ করে সংস্থাটি। এ সময় কাস্টমার ও বার কর্মচারীসহ প্রায় শতাধিক লোককে আটক করা হয়।

ডিবি পুলিশ জানায়, ছয়তলা একটি ভবনে দীর্ঘদিন ধরে বারটি চলছে। অভিযানে কিংফিশারের বারের তিনটি ফ্লোরে অভিযান চালিয়ে প্রায় ৫হাজার ৪শ দেশি-বিদেশি মদের বোতল ও বিয়ার জব্দ করা হয়। বার কর্তৃপক্ষ কোনো নির্ভরযোগ্য অনুমোদন দেখাতে পারেনি। বারটি থেকে শতাধিক মানুষকে মদ্যপ অবস্থায় পাওয়া যায়। শুধু মদ ক্রয়-বিক্রয় নয়, বারটিতে নারী নিয়ে অসামাজিক কার্যক্রমের অভিযোগের কথাও জানায় গোয়েন্দারা।

উত্তরা বিভাগের উপ-কমিশনার মোঃ আকরামুল হোসেন ‘বাংলা৫২নিউজ’কে জানান- বার থেকে অসামাজিক কার্যক্রমে সংশ্লিষ্টতার সন্দেহে শতাধিক নারী-পুরুষকে আটক করা হয়েছে। যাচাই-বাছাইয়ের পর জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। রাতভর এ অভিযানে প্রাপ্ত মদ ও বিয়ার অবৈধ বলে দাবি করেন গোয়েন্দা সংস্থা উত্তরা বিভাগ।।

Check Also

ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকারীভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x