Monday , 6 May 2024
শিরোনাম

অবৈধ বিদেশি মদের ভান্ডার উত্তরার “কিংফিশার”

ইসমাইল আশরাফ
বিশেষ প্রতিনিধি
ঢাকা।।

বিদেশি মদ আমদানি নিষিদ্ধ হলেও দীর্ঘদিন যাবত মদ, বিয়ার ও নারী নিয়ে অবৈধ ব্যবসা করে আসছিল উত্তরা ১৩নং সেক্টরে অবস্থিত কিংফিশার বার। গণমাধ্যম ও প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এই বারে চলছিলো মদের রমরমা ব্যবসা। গতকাল বৃহস্পতিবার মধ্যে রাত পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার জব্দ করে প্রায় শতাধিক ক্রেতা, বিক্রেতা ও নারীকে আটক করেন ঢাকা মহানগর গোয়েন্দা সংস্থা।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর উত্তরার লেকভিউ কিংফিশার বার থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার অবৈধ দেশি-বিদেশি মদ ও বিয়ার জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগ। বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে এসব জব্দ করে সংস্থাটি। এ সময় কাস্টমার ও বার কর্মচারীসহ প্রায় শতাধিক লোককে আটক করা হয়।

ডিবি পুলিশ জানায়, ছয়তলা একটি ভবনে দীর্ঘদিন ধরে বারটি চলছে। অভিযানে কিংফিশারের বারের তিনটি ফ্লোরে অভিযান চালিয়ে প্রায় ৫হাজার ৪শ দেশি-বিদেশি মদের বোতল ও বিয়ার জব্দ করা হয়। বার কর্তৃপক্ষ কোনো নির্ভরযোগ্য অনুমোদন দেখাতে পারেনি। বারটি থেকে শতাধিক মানুষকে মদ্যপ অবস্থায় পাওয়া যায়। শুধু মদ ক্রয়-বিক্রয় নয়, বারটিতে নারী নিয়ে অসামাজিক কার্যক্রমের অভিযোগের কথাও জানায় গোয়েন্দারা।

উত্তরা বিভাগের উপ-কমিশনার মোঃ আকরামুল হোসেন ‘বাংলা৫২নিউজ’কে জানান- বার থেকে অসামাজিক কার্যক্রমে সংশ্লিষ্টতার সন্দেহে শতাধিক নারী-পুরুষকে আটক করা হয়েছে। যাচাই-বাছাইয়ের পর জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। রাতভর এ অভিযানে প্রাপ্ত মদ ও বিয়ার অবৈধ বলে দাবি করেন গোয়েন্দা সংস্থা উত্তরা বিভাগ।।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x