17 May, 2021
শিরোনাম

হাসপাতালে করোনায় আক্রান্ত ট্রাম্প

 03 Oct, 2020   212 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেয়া হয়েছে। করোনা শনাক্ত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অতিরিক্ত সতর্কতার অংশ হিসেবে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।,

স্থানীয় সময় শুক্রবার বিকেলে সতর্কতাস্বরূপ তাকে জাতীয় সামরিক চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। হোয়াইট হাউজের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। খবর বিবিসি ও গার্ডিয়ানের।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, হোয়াইট হাউজ ত্যাগ করার আগে স্যুট ও মাস্ক পরে প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ হেলিকপ্টার মেরিন ওয়ান-এ উঠতে দেখা যায় ডোনাল্ড ট্রাম্পকে। এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশে হাত নাড়লেও কারও সঙ্গে কথা বলেননি।

হোয়াইট হাউজ থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্টের শরীরে মৃদু করোনা উপসর্গ দেখা দিয়েছে। শরীরে হালকা জ্বর রয়েছে। তবে তিনি বেশ চাঙা রয়েছেন। তাকে কিছু ওষুধও দেয়া হয়েছে।

এদিকে করোনা আক্রান্ত হলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে ক্ষমতা হস্তান্তর করেননি বলে জানিয়েছেন হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর আলিসা ফারাহ।

তিনি বলেছেন, ট্রাম্প এখনো প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন। অতিরিক্ত সতকর্তার অংশ হিসেবে এবং চিকিৎসকদের পরামর্শে আগামী কয়েকদিন ওয়াল্টার রিড মেডিকেল সেন্টার থেকে দায়িত্ব পালন করে যাবেন তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার করোনা আক্রান্ত হন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। মেলানিয়া সুস্থ থাকলেও শুক্রবার সকাল থেকে করোনার কিছু লক্ষণ প্রকাশ পেতে শুরু করে ট্রাম্পের। হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়েছে তিনি কিছুটা ক্লান্তিবোধ করছিলেন। হালকা জ্বরও রয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের জটিলতার উচ্চ ঝুঁকিতে আছেন বলে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা। তারা বলেছেন, অনেক কারণ রয়েছে যেগুলো প্রেসিডেন্ট ট্রাম্পকে করোনাভাইরাসের গুরুতর জটিলতায় ফেলেছে।

চিকিৎসকদের মতে, বয়স এবং অতিরিক্ত ওজনের কারণে কোভিড-১৯ প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষেত্রে বেশি ঝুঁকি তৈরি করতে পারে।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ