26 November, 2020
শিরোনাম

কাউন্সিলর ইরফান সেলিম বরখাস্ত

 27 Oct, 2020   106 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এরফান সেলিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

উপ-সচিব আ ন ম ফয়জুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, নৌবাহিনীর একজন কর্মকর্তা ও তার স্ত্রীর ওপর হামলার অভিযোগ ফৌজদারি মামলা দায়ের, অবৈধ ওয়াকিটকি রাখা ও ব্যবহারের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়ায়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন অনুযায়ী কাউন্সিলর পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এর আগে সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাউন্সিলর ইরফান সেলিমকে সাময়িক বরখাস্ত করা হবে বলে জানান স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

তিনি বলেন, পূর্ণাঙ্গ তদন্ত শেষে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে। যেহেতু বিচারাধীন বিষয়, তাই তার বিষয়ে কোর্টের আদেশ আমলে নিয়ে আমরা ব্যবস্থা নেবো।

রোববার (২৫ অক্টোবর) সন্ধ‌্যায় নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের অভিযোগ ওঠে এরফানসহ কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনায় ধানমন্ডি থানায় ভুক্তভোগীর পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। সেখানে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুজনকে আসামি করা হয়। তাদের মধ্যে কাউন্সিলর এরফান, দেহরক্ষী জাহিদ ও গাড়ির চালক মিজানুর রহমান ও এবি সিদ্দিকী দিপুকে গ্রেপ্তার করা হয়েছে।

আসামিদের মধ্যে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কাউন্সিলর এরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে এক বছর করে সাজা দিয়েছেন।

ইরফান সেলিম ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের পুত্র এবং নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর জামাতা।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ