05 December, 2020
শিরোনাম

বৈধ ভোট গণনা হলে আমিই জয়ী হবো: ট্রাম্প

 06 Nov, 2020   57 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

কার হচ্ছে হোয়াইট হাউজ তা জানতে সময় লাগবে আরো। ভোটের ফলাফল এখনও এক জায়গায় দাঁড়িয়ে। ছয়টি রাজ্যে শেষ হয়নি ভোট গণনা। যার কারণে ভোটগ্রহণের তিনদিনের মাথায়ও নির্ধারিত হয়নি কে হচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট।

এরই মধ্যে স্থানীয় সময় বৃহস্পতিবার আবারো কারচুপির অভিযোগ করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার মতে বৈধ ভোট গণনা হলে তিনিই জয়ী হবেন। তার অভিযোগ, বিভিন্ন রাজ্যে অবৈধ ভোট গণনা করা হচ্ছে। এর মধ্য দিয়ে তারা (ডেমোক্র্যাটরা) নির্বাচন চুরির চেষ্টা করছে বলেও দাবি করেছেন।

হোয়াইট হাউসে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেন, বৈধ ভোট গুনলে আমি সহজেই বিজয়ী হবো। আর যদি বেআইনি ভোট গণনা করা হয় তাহলে আমাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হবে।

রিপাবলিকান এই প্রার্থী আরো বলেছেন, কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে অনেক ভোটে এগিয়ে ছিলেন তিনি। কিন্তু এরপর রহস্যজনকভাবে অনেক নতুন ভোট গণনা করা শুরু হয়। এসব রাজ্যে নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে। বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে। গোপনে ভোট গণনা করা হয়েছে। আর ভোট গণনার কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেওয়া হয়নি।

পাশাপাশি তিনি নির্বাচনের আগের মাসগুলোতে প্রকাশিত জনমত জরিপেরও তীব্র নিন্দা করেন। তার মতে সমর্থকদের নিরুৎসাহিত করতেই এমন জরিপ প্রচার করা হয়েছে।

আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী, জো বাইডেন এ পর্যন্ত পেয়েছেন ২৬৪ ইলেকটোরাল ভোট। আর বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প পেয়েছেন ২১৪ ইলেকটোরাল ভোট। নির্বাচিত হতে মাত্র ৬ ভোট প্রয়োজন বাইডেনের। ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন ৫০ ইলেকটোরাল ভোটে।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ