Wednesday , 8 May 2024
শিরোনাম

অধিনায়ক লিটন, নতুন মুখ শাহাদাত ও মুশফিক

আফগানিস্তানের বিপক্ষে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৪ জুন সিরিজের একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। রোববার ওই সিরিজের জন্য লিটন কুমার দাসকে অধিনায়ক করে ১৫ জনের দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে দল ঘোষণার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। টেস্টের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে আছেন। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন টেস্টের সহ-অধিনায়ক লিটন।

আফগানদের বিপক্ষে টেস্টে ইনজুরি কাটিয়ে ফিরেছেন ওপেনার জাকির হাসান। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি ও ফিফটি করলেও ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি তার।

এছাড়া দলে নতুন মুখ দু’জন। তারা হলেন- মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দীপু ও পেসার মুশফিক হাসান। অফ ফর্মের কারণে জাতীয় দলের বাইরে ছিলেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে সেঞ্চুরি করায় ডানহাতি এই ব্যাটারও জাতীয় দলে ফিরেছেন। ফেরানো হয়েছে ইনজুরি কাটিয়ে ওঠা পেসার তাসকিন আহমেদকেও।

বাংলাদেশের টেস্ট দল লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল জয়, শাহাদাত হোসেন দিপু, মুশফিক হাসান।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x