Friday , 17 May 2024
শিরোনাম

করোনা টিকার চতুর্থ ডোজ পাবেন যারা

২০ ডিসেম্বর থেকে দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) টিকার চতুর্থ ডোজ দেওয়া শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার ষাটোর্ধ্ব, সম্মুখসারির যোদ্ধা, গর্ভবতী মহিলা এবং দুগ্ধদানকারী মায়েদের এ টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানায়, চতুর্থ ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তৃতীয় ডোজ পাওয়ার পর ৪ মাস অতিবাহিত হয়েছে এমন ব্যক্তিদের দ্বিতীয় বুস্টার বা চতুর্থ ডোজ প্রদান করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশব্যাপী সিটি করপোরেশন, জেলা, উপজেলা ও পৌরসভা পর্যায়ে অবস্থিত সব স্থায়ী কোভিড-১৯ ভ্যাকসিনেশন সেন্টারে চলমান বুথে চতুর্থ ডোজ ভ্যাকসিন প্রদান করতে হবে। এ ছাড়া টিকাকেন্দ্রের মধ্যে রয়েছে সচিবালয়, ঢাকা মেডিক্যাল কলেজে হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা মেডিক্যাল জেনারেল হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও সরকারি কর্মচারী হাসপাতাল।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর জানান, এসএমএস’র মাধ্যমে টিকা দেওয়ার সময় ও স্থান জানিয়ে দেওয়া হবে।

 

Check Also

রাজনৈতিক আশ্রয় চাওয়া ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

যুক্তরাজ্যে আশ্রয় প্রার্থীদের তালিকায় সংখ্যাগরিষ্ঠ দেশ হয়ে উঠেছে বাংলাদেশ। তাই যেসব বাংলাদেশি নাগরিক আশ্রয়প্রার্থনা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x