Monday , 29 April 2024
শিরোনাম

চাঁদপুরে ৭ নারী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

ফরিদুল আলম রুপন: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপন উপলক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুরে মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ ৭ জন নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা থেকে সরাসরি ভার্চুয়ালি এ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি। চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন জেলার জীবিত ২ জন নারী বীর মুক্তিযোদ্ধা।

এসময় নারী বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট/সম্মাননা স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র প্রদান করা হয়। এবং ৩জন নারী মুক্তিযোদ্ধার পক্ষে তাদের স্বজনেরা এসকল উপকরণ গ্রহণ করেন। এছাড়াও অনুপস্থিত থাকায় ২ জনের সম্মাননা পড়ে প্রদান করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, সদর উপজেলা নির্বাহী অফিসার শানজিদা শাহানাজ। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাসিমা বেগম। ক্যাপশন চাঁদপুরে নারী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x