Friday , 17 May 2024
শিরোনাম

ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে :চমেক হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান

লোকমান আনছারী রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুন্ডের কন্টেইনার ডিপোতে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় গত কয়েকদিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অসংখ্য রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়। যার প্রেক্ষিতে হাসপাতাল ও হাসপাতাল সংলগ্ন এলাকায় রোগীর স্বজন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সহ হাজার হাজার মানুষের সমাগম ঘটে। ফলশ্রুতিতে হাসপাতালের অভ্যন্তরে বাথরুম সহ হাসপাতালের বাইরে প্রচুর ময়লা-আবর্জনায় ভরে যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এমন অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

গত মঙ্গলবার রাতে অনুষ্ঠিত এই কর্মসূচিতে ২ শতাধিক স্বেচ্ছাসেবী তরুণ অংশগ্রহণ করে। সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের অভ্যন্তরে প্রচুর ময়লা-আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে আছে। বাথরুমে নেই আলোর ব্যবস্থা। পানি ব্যবহারের জন্য পানির কল নষ্ট। পানির মগও নেই। সেখানে ফারাজ করিম চৌধুরীর স্বেচ্ছাসেবী টিমের সদস্যরা নির্দ্বিধায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে চলেছেন। এ প্রসঙ্গে জানতে চাইলে ফারাজ করিম চৌধুরী বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।

তাছাড়া একজন তরুণ হিসেবে দেশের প্রতি ভালবাসা ও সাম্প্রতিক পরিস্থিতিতে দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এই কর্মসূচি গ্রহণ করেছি।

Check Also

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x