Sunday , 28 April 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৭ লক্ষ টাকা জরিমানা।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত ২৩ জুন ২০২২ খ্রিঃ তারিখ সকাল ১০:৩০ ঘটিকা হতে ২৪ জুন ২০২২খ্রিঃ তারিখ রাত ০০:৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কদমতলী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল বৈদ্যুতিক তার ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, রাসায়নিক দ্রব্য এবং প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে “রিয়েলি কর্পোরেশনকে” ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, “চাঁদপুর টেক্সটাইল মিলসকে” ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা,“মিতা টেক্সটাইল মিলসকে” ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, পদ্মা ক্যাবলসকে” ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, “এরিকসন ক্যাবলসকে” ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, “রিসালাত ফুড ইন্ডাসট্রিজকে” ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে ০৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৭,০০,০০০ (সতের লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক আনুমানিক ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, রাসায়নিক দ্রব্য এবং প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x