আগামী ৩০-৪০ বছর ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) যুগ হবে বলে জানিয়েছেন সিনিয়র বিজেপি নেতা ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রোববার হায়দরাবাদেবিজেপির জাতীয় কার্যনির্বাহীয় তিনি এ কথা বলেন।

ভারত ভবিষ্যতে বিশ্ব নেতা বা ‘বিশ্ব গুরু’ হয়ে উঠবে বলেও এ সময় জানান তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

তিনি বলেন, বিজেপি খুব তাড়াতাড়ি তেলেঙ্গানা ও পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে। কংগ্রেস পারিবারিক দল হয়ে গিয়েছে। পরিবারের হাত থেকে ক্ষমতা চলে যাওয়ার ভয়ে সভাপতি নির্বাচনই করছে না।

অমিত শাহের বক্তব্যের প্রতিক্রিয়ায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ২০২০ সাল, ২০২১ সালে বাংলার নিত্যযাত্রী হয়ে যাওয়ার সময়েও এ সব বলেছিলেন। আর পরিবারতন্ত্রের কথা বিজেপির মুখে মানায় না। পরিবারতন্ত্রের কথা বিজেপি কী করে বলছে? অধিকারী প্রাইভেট লিমিটেডের সাইনবোর্ড তো বিজেপির দেওয়ালে ঝুলছে। সিন্ধিয়ারা তো বটেই, রাজ্যে রাজ্য বিজেপি পরিবারতন্ত্র চালায়। আর বাংলায় তো মানুষের সরকার চলছে।

এদিকে সংবাদ সম্মেলনে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেছেন, বিজেপির রাজনৈতিক প্রস্তাবে অভিযোগ তোলা হয়েছে, দেশের বিভিন্ন জায়গায় আঞ্চলিকবাদ, পরিবারবাদ এবং তোষণবাদ চলছে। এই পরিস্থিতির বদল এনে বিজেপি চায় উন্নয়নের রাজনীতি, কাজ করার রাজনীতি।

এছাড়া কেরালা, অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশায় ক্ষমতা দখলও বিজেপির লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।

এ সময় পশ্চিমবঙ্গে পরিবারতন্ত্র চলছে বলেও অভিযোগ করেন অমিত শাহ।

অমিত শাহ জাতীয় বৈঠকে একটি রাজনৈতিক সমাধানের প্রস্তাব দিয়ে বলেন, ‘পারিবারিক রাজনীতি, বর্ণবাদ এবং তুষ্টির রাজনীতি বছরের পর বছর ধরে দেশের দুর্ভোগের কারণ।

Leave a Reply

Your email address will not be published.

x