Monday , 27 May 2024
শিরোনাম

এম. তমিজ উদ্দিন ভুঁইয়া সেলিম সমর্থিত নেতাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশিবির অনুষ্ঠিত

৪ এপ্রিল কুমিল্লা মহানগরের কলেজ রোডস্থ গোল্ডেন স্পুন রেষ্টুরেন্টে চৌদ্দগ্রাম আওয়ামী লীগ নৌকার প্রার্থী  এম. তমিজ উদ্দিন ভুঁইয়া সেলিম সমর্থিত মাঠ নেতাদের এক প্রশিক্ষণ কর্মশিবির অনুষ্ঠিত হয়। দিন ব্যাপি এই প্রশিক্ষণ কর্মশিবির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির প্রভাবশালী সদস্য এম তমিজ উদ্দিন ভুঁইয়া সেলিম। চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের নেতা গোলাম মাওলা শিল্পীর সভাপতিত্বে কর্মশিবিরের কাজ শুরু হয়। জননেতা তমিজ উদ্দিন সেলিম নেতাদের উদ্দেশ্য বলেন, বাংলাদেশের বর্তমান রাজনীতির প্রেক্ষাপটে রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই তেমনি রাজনৈতিক সংগঠন হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগেরও কোন বিকল্প নেই। সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ তথা জাতির পিতার চির আরাধ্য সোনার বাংলা গড়ার কাজে আওয়ামী লীগই মূল ভূমিকা পালন করবে। অন্যদের দিয়ে এই কাজ হবে না। তবে আওয়ামী লীগের কতিপয় অসৎ নেতা দল নিয়ে বাণিজ্য করে, দূর্নীতি করে ক্ষমতার অপব্যবহার করে জনশত্রুতে পরিনত হয়েছে। তাদেরকে দিয়ে দেশের কাজ হবে না। দলের হাইকমান্ড এব্যাপারে সজাগ ও সচেতন রয়েছেন। অথচ ওই সমস্ত নেতারা ধোকাবাজি করে প্রতারণ করে ক্ষমতায় থাকতে চান। তিনি মাঠ নেতাদের বলেন আপনারা তৃণমূলে সৎ, নিষ্ঠাবান, পরিশ্রমী, দেশপ্রেমিক ও নেত্রী শেখ হাসিনার প্রতি অনুগত নেতাকর্মীদের নিয়ে শক্তিশালী আওয়ামী লীগ গড়ে তুলুন। কর্মশিবিরে নিম্নলিখিত বিষয়গুলোর উপর জোর দিয়ে মাঠ নেতাদের দিক নির্দেশনা দেওয়া হয়।
১। বাংলাদেশের রাজনীতিতে আওয়ামী লীগের অপরিহার্যতা।
২।রাজনৈতিক নেতাকর্মীদের গুণাবলী ও আচরণবিধি কি হওয়া উচিত।
৩। চৌদ্দগ্রামের রাজনীতির বর্তমান প্রেক্ষাপট কি।
৪। জননেতা এম তমিজ উদ্দিন ভুঁইয়া সেলিম  কেন চৌদ্দগ্রামে দলের নেতৃত্ব গ্রহন করতে চান।
৫। জননেতা এম তমিজ উদ্দিন ভুঁইয়া সেলিম  রাজনৈতিক দর্শন ও পরিকল্পনা কি।

আওয়ামী লীগের একজন ফেরিওয়ালা হিসেবে তাঁর গত ৪২ বছরের রাজনৈতিক কর্মকান্ডের বিবরণ।
মাঠনেতাদের প্রশিক্ষণ কর্মশিবিরে গঠনমূলক দিকনির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন সর্বজনাব চৌধুরী জাফর আহমদ, মাষ্টার আবদুল মান্নান, নূরে আলম জিকু, জিয়াউর রহমান খান নয়ন, সোহাগ মোর্শেদ চৌধুরী, রুহুল আমিন, আবুল খায়ের, সেলিম জাহাঙ্গীর, ইকবাল বিন মুফতি, গোলাম মোর্শেদ মাসুম, রেহানা আক্তার, কবির মুন্সি, নাসির ইউ চৌধুরী, আবদুল মোমিন, ফিরোজ রাসেল ও মোঃ সুজন প্রমুখ নেতৃবৃন্দ।
মাঠনেতাদের প্রশিক্ষণ কর্মশিবিরে চৌদ্দগ্রামের একটি পৌরসভা ও তেরটি ইউনিয়ন থেকে মোট ৮১ জন নেতা অংশ গ্রহন করেন। প্রশিক্ষণ কর্মশিবিরটি বেলা এগারটায় শুরু হয়ে সারাদিন ব্যাপি চলে। জোহরের নামাজ ও আছরের নামাজের জন্য পনের মিনিট করে ত্রিশ মিনিট বিরতি দেয়া হয়। পরিশেষে নেতাদের পবিত্র রমজানে ইফতারে আপ্যায়িত করা হয়।

প্রশিক্ষণ কর্মশিবিরের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আওয়ামী লীগ নেতা খোন্দকার শরীফ।

Check Also

রাণীশংকৈলে স্বর্ণ সন্ধানের এলাকায় ১৪৪ ধারা জারি। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার এলাকায় গত কিছুদিন ধরে আরবিবি ইটভাটার মাটির ঢিবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x