নবীন মাহমুদ ঝালকাঠি প্রতিনিধিঃ

“টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগগণ্য” প্রতিপাদ্যে ঝালকাঠিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় সদর উপজেলা মিলনায়তনে উনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, আরডিএফ প্রকল্প ম্যানেজার রাকিবুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ বাল্যবিবাহ প্রতিরোধ (সিইএমবি) প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ (আরডিএফ) এর সহায়তায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা শিক্ষাথী অভিভবক, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,দেশের উন্নয়ন করতে হলে বাল্যবিবাহ বন্ধ করে সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ বাড়ানোর উপর জোর দেয়া উচিত। বর্তমান সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পরে নারীদের জন্য বিভিন্ন কর্মসংস্থান সৃষ্টি করেছেন।আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষতায়ন ও অধিকার বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x