: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুরু করেছে আওয়ামী যুবলীগ। আজ সোমবার সকালে গুলশানস্থ প্লাটিনাম পার্কে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ কে এম রহমত উল্লাহ এমপি। সম্মানিত অতিথি ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। সঞ্চালনা করেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।
শেখ ফজলে শামস্ পরশ বলেন, গত ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বিশ্ব পরিবেশ দিবস ও ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২২’ উদ্বোধন করেছেন। তাই এটা শুধু একটা কর্মসূচি না, এটা বৃক্ষরোপণ অভিযান। আজকের এই উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে যুবলীগের নেতা-কর্মীরা প্রতিটি ওয়ার্ড/ইউনিয়ন/পৌরসভা/উপজেলা/জেলা ও মহানগরে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রাখবে।
তিনি বলেন, বৃক্ষরোপণ এটি একটি চলমান প্রক্রিয়া। আগামী প্রজন্মের টেকসই বাংলাদশে এবং টেকসই উন্নয়নের জন্য বৃক্ষরোপণ, তথা উন্নত প্রাকৃতির পরিবেশের কোন বিকল্প নাই।
এ কে এম রহমত উল্লাহ বলেন, গুলশান, বাড্ডা, ক্যান্টনমেন্ট এই তিনটি থানার ১০ টি ওয়ার্ডে পরিবেশ সুরক্ষায় ১০ হাজার গাছ আমরা লাগাবো।
দেলোয়ার হোসেন পতিত জমিতে বেশি বেশি বৃক্ষরোপণের পাশাপাশি বসতবাড়ি বা ছাঁদেও বাগান করতে সবাইকে আহবান জানান।-বাসস

Leave a Reply

Your email address will not be published.

x