মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় প্রশ্নফাঁস চক্রের সাথে জড়ীত এক নারী সদস্যসহ আরো ৭ পরীক্ষার্থী আটক।
নওগাঁয় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে “কণা খাতুন” নামের এক শিক্ষিকাকে আটক করেছে গোয়েন্দা সংস্থার সদস্যরা। শুক্রবার সকাল সারে ১১টার দিকে নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামের দেওয়াপাড়া এলাকার বাবার বাড়ি থেকে তাকে আটক করা হয়।
আটককৃত “কণা খাতুন” প্রশ্ন ফাঁস চক্রের মূলহোতা মেহেদী হাসানের স্ত্রী। “কণা খাতুন” নওগাঁর বদলগাছী উপজেলার রামশাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তিনি ২০১৬ ইং সালে ঐ স্কুলে যোগদান করেন।
পুলিশ জানায়, প্রশ্নফাঁস চক্রের বিষয়টি জানতে পেরে চক্রের মূলহোতা মেহেদী হাসান ও তার স্ত্রী কণা খাতুনের উপর নজর রাখেন গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে শুক্রবার সকাল সারে ১১টারদিকে নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামের দেওয়াপাড়ার বাবার বাড়ি থেকে “কণা খাতুন”কে আটক করা হয়। প্রশ্নফাঁস চক্রের একজনকে আটক করা গেলেও অন্যদের আটক করা সম্ভব হয়নি।
সারা দেশের মতো নওগাঁতে শেষ ধাপে অুনষ্ঠিত হলো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। শুক্রবার নওগাঁ জেলা শহরের মোট ২৫ টি কেন্দ্রে ১৪ হাজার ২২৫ জন চাকরী প্রত্যাশী পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
“কণা খাতুন” এর বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত বিষয়ে অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশ।
পরীক্ষা চলাকালীন সময়ে অভিযান চালিয়ে বিএমসি মহিলা কলেজ কেন্দ্র থেকে ৪ জন, জনকল্যাণ মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, সেন্ট্রাল গার্লস স্কুল কেন্দ্র থেকে ১ জন ও পিএম উচ্চ বিদ্যালয় থেকে ১ জন কে আটক করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে ৮ টি মুঠোফোন জব্দ করা হয়। পরে আটককৃত পরীক্ষার্থীদের একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্রগুলোতে পরীক্ষার্থীরা মোবাইল ফোন নিয়ে প্রবেশ করে পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করার অভিযোগে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাদেরকে পরীক্ষা কেন্দ্র হতে বহিষ্কার ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ১ মাস করে বিনাশ্রম দন্ড প্রদান করা হয়। অপরদিকে প্রশ্নফাঁস চক্রের আটককৃত সদস্যর বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেওয়ার পক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.

x