মো. আহসানুল ইসলাম আমিন,স্টাফ রিপোর্টার : দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের আট লক্ষের ওপরে ভূমিহীন, গৃহহীন রয়েছে তাদের প্রত্যেককেই স্থায়ী বাড়ি করে দেওয়া হবে। যেখানে খাস জমি নেই, প্রয়োজনে জমি কিনে অসহায় মানুষদের স্থায়ী ঠিকানা করে দেওয়া হবে। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রায়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শুধু ছিন্নমূল নয়, বেদে, তৃতীয় লিঙ্গের মানুষসহ অবহেলিত মানুষদেরও বাড়ি করে দিচ্ছে সরকার। শুধু ঘর নয়, অবহেলিত মানুষদের মর্যাদা রক্ষা করে তাদের পুনর্বাসনের ব্যবস্থাও করেছে সরকার। ক্ষমতা আমার কাছে ভোগের বস্তু নয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যে জাতি বুকের রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করে সে জাতি কখনো পিছিয়ে থাকতে পারে না, সব ষড়যন্ত্রকে ব্যর্থ করে দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। শেখ হাসিনা বলেন, একদিকে যেমন প্রযুক্তিজ্ঞান সম্পন্ন দেশ হিসেবে গড়ে তুলছি অন্যদিকে যারা একবেলা খেতে পায় না, আশ্রয়হীন তাদেদের ভাগ্য পরিবর্তনের জন্যই কাজ করে যাচ্ছি। বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার দেশ হিসেবে এগিয়ে যাবে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে ৬০ হাজার ১৯১টি ঘর, ২০ জুন ৫৩ হাজার ৩০০টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট ঘরের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩২৯টি। তৃতীয় পর্যায়ে নির্মাণাধীন একক ঘরের সংখ্যা ৬৫ হাজার ৬৭৪টি। এর মধ্যে আজ ৩২ হাজার ৯০৪টি হস্তান্তর হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x