Wednesday , 19 June 2024
শিরোনাম

বকশীগঞ্জে জমি বেদখল ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মুক্তিযুদ্ধার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ইয়াছির আরাফাত

জামালপুর জেলা প্রতিনিধিঃ

জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় মুক্তিযোদ্ধার প্রভাব খাটিয়ে ক্রয়কৃত জমি বেদখল ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মুক্তিযোদ্ধা নাফিউলের বিরুদ্ধে এই মানববন্ধনের করা হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় কামালপুর বাজারে ভুক্তভোগী মোঃ হাকিমুল ইসলাম এই মানববন্ধনের আয়োজন করেন। উক্ত মানববন্ধনে হাকিমুল ইসলাম ও তার পরিবার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী হাকিমুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধা নাফিউল হক তার মুক্তিযুদ্ধার প্রভাব খাটিয়ে আমার জায়গা জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। এটা আমার ক্রয়কৃত সম্পত্তি আমি ২৮ বছর যাবত ভোগ দখল করে আসছি হঠাৎ করে মুক্তিযোদ্ধা নাফিউল গংরা এই সম্পত্তি তাদের নিজের বলে দাবি করে এবং জোরপূর্বক দখল করে নেয়। এটা আমার ক্রয়কৃত সম্পত্তি এই সম্পত্তির যাবতীয় কাগজপত্রাদী ও খাজনা খারিজ আমার নামে।হঠাৎ করে এই দীর্ঘ ২৮ বছর পর বীর মুক্তিযোদ্ধা মোঃ নাফিউল গংরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমার জমির উপর হামলা চালায়, আমার ফলজ ও বোনজ গাছ নষ্ট করে বর্গাকৃত জমি ও ভিটেমাটি দখল করে নেয়। এখন আমি প্রাণ ভয়ে উক্ত জমিতে যেতে পারি না। এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে এলাকায় একটা সালিশের ব্যবস্থা করা হয় কিন্তু সেখানে বীর মুক্তিযোদ্ধা নাফিউল হক কোন কাগজ দেখাতে অপারগতা প্রকাশ করেন।

এলাকাবাসী জানায় , বীর মুক্তিযোদ্ধা মোঃ নাফিউল হক গংরা একই এলাকার মোঃ হাকিমুল ইসলামের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। এই বিষয় নিয়ে এলাকায় অনেক দেন দরবার হয় তাতে কোন সুরাহা না হওয়ায় হাকিমুল ইসলাম আদালতের দ্বারস্থ হয় এবং সেখান থেকে এই জায়গার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে কিন্তু মুক্তিযোদ্ধা নাফিউল হক আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক জায়গা দখল করে রেখেছে। কেউ কোন কিছু বললে লাঠিসুটা হাতে দলবল নিয়ে সবাইকে ভয় দেখায়।

এই বিষয়ে আলাপ কালে বীর মুক্তিযোদ্ধা মোঃ নাফিউল গং আমাদের জানায়, উক্ত জমির মালিক আমরা, ২৮ বছর যাবত অবৈধভাবে এই জমি হাকিমুল দখল করে রেখেছে, আমার খালা নিঃসন্তান, খালার সম্পত্তির আসল মালিক মূলত আমরাই। উক্ত মানববন্ধনে মোঃ হাকিমুল ইসলাম তার পরিবারবর্গ ও এলাকাবাসীমিলে এই ঘটনায় বিষয়ে তীব্র নিন্দা জানায় এবং সরকারের কাছে এর সঠিক সুরাহার জন্য আকুল আবেদন জানানো হয়। যাতে এলাকায় এই ঘটনাকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর কিছু না ঘটে তার জন্য ঊর্ধ্বতন মহলের কাছে দাবি জানান। মানববন্ধন শেষে রাস্তায় তারা একটি বিক্ষোভ মিছিল করেন।

Check Also

সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: আইএসপিআর

মিয়ানমার সামরিক বাহিনী দেশটির রাখাইন রাজ্যে আরাকান আর্মির বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করছে। মিয়ানমারের সামরিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x