Sunday , 3 March 2024
শিরোনাম

বন্দুক ঠেকিয়ে সরকারি চাকরিজীবীর সঙ্গে মেয়ের বিয়ে দিলেন বাবা

ভারতে স্কুল শিক্ষককে তুলে নিয়ে বন্দুকের মুখে নিজ মেয়ের সঙ্গে বিয়ে দিয়েছেন এক বাবা। বুধবার (২৯ নভেম্বর) তিন-চারজন স্কুলে এসে কুমার নামের ওই শিক্ষককে জোর করে তুলে নিয়ে যায়। পরে ২৪ ঘণ্টার মধ্যে তাকে বন্দুকের মুখে অপহরণকারীদের একজনের মেয়েকে বিয়ে করতে বাধ্য করা হয়।

ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, অপহরণের পর স্কুল শিক্ষক গৌতমকে নিয়ে যাওয়া হয় অভিযুক্ত রাজেশ রাইয়ের বাড়িতে। গৌতমের দিকে বন্দুক তাক করে সাফ জানিয়ে দেওয়া হয়, বিয়ে করতেই হবে। নয়তো ফল ভালো হবে না। পরে রাজেশের মেয়ে চাঁদনিকে বিয়ে করতে বাধ্য হন গৌতম।

গৌতমকে অপহরণের পরই থানায় গিয়ে খবর দেন তাঁর স্কুলের প্রধান শিক্ষক। দীর্ঘক্ষণ ছেলের খবর না পেয়ে খোঁজখবর শুরু করেন গৌতমের পরিবারের সদস্যরাও। শেষ পর্যন্ত গৌতমের ফোনের লোকেশান দেখে তাঁর খোঁজ মেলে। পুলিশ গিয়ে গৌতমকে উদ্ধার করে। ততক্ষণে অবশ্য বিয়ের সমস্ত নিয়ম সম্পন্ন হয়ে গিয়েছে। এই ঘটনার প্রতিবাদে বেশ কিছুক্ষণ রাস্তাও অবরোধ করেন গৌতমের পরিবারের সদস্যরা। পাঁচজনের বিরুদ্ধে দায়ের হয়েছে অভিযোগ।

তবে এই প্রথম নয়। ‘পাকড়ুয়া বিয়ে’ বেশ প্রচলিত বিহারের নানা এলাকায়। পাত্রকে অপহরণ করে জোর করে বিয়ে দেওয়ার ঘটনা আগেও ঘটেছে বিহারে। তবে এই বিয়ের আইনি বৈধতা নেই বলেই আগের একটি মামলায় রায় দিয়েছে আদালত।

সূত্র: এনডিটিভি

 

 

Check Also

পেট্রোল রপ্তানিতে নিষেধাজ্ঞা দিল রাশিয়া

অভ্যন্তরীণ চাহিদা বেড়ে যাওয়ায় ছয় মাসের জন্য পেট্রোল রপ্তানি নিষিদ্ধ করলো রাশিয়া। আগামী সপ্তাহ থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x