অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন কুমিল্লার চৌদ্দগ্রামে  আওয়ামী লীগ নেতা,বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক এম তমিজ উদ্দিন ভূইয়া সেলিম। 

আজ ২১ ফেব্রুয়ারী ২০২২ সকালে চৌদ্দগ্রাম সরকারি কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়। পরে চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে পথ সভা করা হয়। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় অর্ধশত গাড়ি নিয়ে পথ সভা  অংশ গ্রহন করে প্রায় পাচঁশতাধিক নেতাকর্মীরা ।

এসময় বাংলা৫২নিউজের সাথে কথা হলে  চৌদ্দগ্রামের আওয়ামী লীগ নেতা এম তমিজ উদ্দিন ভূইয়া সেলিম বলেন ,     আমার মাতৃভাষা বাংলা। এই ভাষাকে নিয়ে আমি  গর্ব করি। ১৯৫২ সালে বুকের রক্ত দিয়ে সালাম, সফিক, বরকত, জব্বার, রফিক যে ইতিহাস রচনা করেছেন, সেটিই হয়ে উঠেছে বাঙালির অধিকার আদায়ের, মাথা নত না করার চির প্রেরণা। তাই একুশে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয়, বাঙালির আবেগ, ভালোবাসা, আত্মপরিচয়ের সঙ্গে মিলেমিশে একাকার হয়ে যাওয়া এক প্রেরণার উৎস। আমরা শ্রদ্ধাবনতচিত্তে ভাষা আন্দোলনের জানা-অজানা সব শহীদকে স্মরণ করি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ও আওয়ামী লীগ নেতা খোন্দকার শরীফ, আওয়ামী লীগ নেতা গোলাম মাওলা শিল্পী, আবুল খায়ের, জিয়াউর রহমান খান নয়ন, গিয়াস উদ্দিন চৌধুরী, নুরে আলম জিকু, জামশেদ আলম, নয়ন সাহা, ইলিয়াস মাহমুদ সোহাগ, নজরুল ইসলাম, রবিউল হাসান স্বপন, ফিরোজ রহমান রাসেল, ফারুক আহমেদ, মনির হোসেন, আবুল কালাম, নোমান, মাসুম, মতিন সুজন, মাসুনসহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

No description available.

Leave a Reply

Your email address will not be published.

x