র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ অপহরণ হওয়া ভিকটিম উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতরের অভিযান চালিয়ে আসছে।

গত ০১/০৯/২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক দুপুর ১৩:৩০ ঘটিকায় মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর এলাকার একটি স্কুলে ৮ম শ্রেণীতে পড়–য়া (১৪) বছর বয়সী এক কিশোরী প্রাইভেট পড়ার জন্য তার বাসা থেকে স্কুলের উদ্দেশ্যে রওনা করে শ্রীনগর থানাধীন বাগানবাড়ী এলাকায় পৌছালে মোঃ মেহেদী হাসান (২২) নামক এক ব্যক্তি ও অজ্ঞাতনামা আরো ০২ জন মিলে উক্ত কিশোরীকে জোরপূর্বক তার ইচ্ছার বিরুদ্ধে সিএনজিতে উঠিয়ে অপহরণ করে অজ্ঞাতনামা স্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের পরিবারের লোকজন ঘটনাটি জানতে পেরে অনেক খোঁজাখুঁজি করে ভিকটিমের কোন সন্ধান না পেয়ে ভিকটিমের বাবা মোঃ জসিম আলী মুন্সী (৩৮) বাদী হয়ে শ্রীনগর থানায় একটি সাধারাণ ডায়েরী করেন। যার জিডি নং-৬৩, তারিখ- ০২/০৯/২০২২ খ্রিঃ।

উক্ত ঘটনাটি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অপহৃত ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের লক্ষে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি ও অভিযান অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গত ০৯ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ তারিখ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল ঢাকার সাভার থানাধীন কান্দিভাকুর্তা এলাকায় একটি অভিযান পরিচালনা করে অপহৃত ভিকটিমকে উদ্ধার পূর্বক অপহরণকারী মোঃ মেহেদী হাসান (২২)কে গ্রেফতার করতে কক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করে।

উদ্ধারকৃত ভিকটিম ও গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x